ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ১ জ্যৈষ্ঠ ১৪২৮

নওয়াপাড়ার কয়লা বোঝাই কার্গো ডুবি

Published : Saturday 27-March-2021 21:49:59 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৫:১৮:৫০ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি : নওয়াপাড়া ভৈরব নদে কয়লা বোঝাই কার্গো ডুবির ঘটনা ঘটেছে। হতাহতের ঘটনা না ঘটলেও প্রায় কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে সাহারা গ্রুপের। শনিবার সকাল ৮ টার সময় নওয়াপাড়ার ভৈবর নদের রাজঘাট নামক স্থানে এ ঘটনা ঘটে।

জানাগেছে, কয়লা আমদানীকারক প্রতিষ্ঠান সাহারা গ্রুপ মংলা বন্দরের হার্ডবাড়িয়া থেকে গত মঙ্গলবার এমবি প্রবাহ এন্টারপ্রাইজ ২ কার্গো ৭শ’ ৬৫ টন কয়লা লোড করা হয়। যা অস্ট্রেলিয়া থেকে আমদানী করা হয়। বুধবার রাতে ওই কার্গোটি নওয়াপাড়ার রাজঘাট সাহারা গ্রুপের নিজ ঘাটে নোঙ্গর করে।  শনিবার সকাল ৭ টার সময় কয়লা আনলোডের কাজ শুরু হয়। এ সময় ওই কার্গোর তলদেশ ছিদ্র হয়ে হ্যাজের ভিতরে পানি প্রবেশ করতে থাকে। এক পর্যায়ে সকাল সাড়ে ৮ টার সময় ভৈবর নদে কার্গোটি তলিয়ে যায়। কার্গোতে থাকা মাস্টার শুকানি, লষ্কার ও শ্রমিকরা নিরাপদ আশ্রয় নেয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

এ ব্যাপারে এমবি প্রবাহ এন্টারপ্রাইজ-২ এর লষ্কার মাহফুজুর রহমান জানান, শনিবার সকাল থেকে কয়লা আনলোড করার সময় হ্যাজের ভিতর পানি উঠতে থাকে।  জাহাজের ত্রুটি থাকায় দেড় ঘন্টা পর নদীতে কার্গোটি ডুবে যায়। সাহারা গ্রুপের ম্যানেজার, রেদোয়ান জানান, অস্ট্রেলিয়া থেকে আমদানীকৃত কয়লা এমবি প্রবাহ কার্গো-২ টি শনিবার ভৈবর নদে তলিয়ে গেছে। ৭শ’ ৬৫ টন কয়লার মধ্যে ৩০ থেকে ৪০ টন কয়লা আনলোড করা হয়েছে। ক্ষতির পরিমান প্রায় কোটি টাকা।