ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

নড়াইলে লকডাউনের ৫ম দিন অতিবাহিত জনসচেতনতা বাড়াতে তৎপর প্রশাসন

Published : Wednesday 16-June-2021 21:32:42 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৪:১২:২৯ am

ফরহাদ খান, নড়াইল: নড়াইলের কয়েকটি এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে সপ্তাহব্যাপী লকডাউনের পঞ্চম দিন গতকাল (১৬ জুন) শেষ হয়েছে। গত ১২ জুন শুরু হওয়া এ লকডাউন প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত  চলছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভার মহিষখোলা, আলাদাতপুর ও ভাদুলীডাঙ্গা এলাকায় এবং নড়াইল সদরের গোবরা ও লোহাগড়া বাজার এলাকা লকডাউনের আওতায় রয়েছে।

এদিকে জনসাধারণকে সচেতনসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে পুলিশ ও জেলা প্রশাসনসহ তথ্য অফিসের পক্ষ থেকে প্রতিদিন বিভিন্ন এলাকায় তৎপরতা চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় শহরের রূপগঞ্জ বাজার এলাকায় উপস্থিত থেকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণকে সচেতন করেন পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার তানজিলা সিদ্দিকা, ডিবি পুলিশের ওসি সুকান্ত সাহাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সিভিল সার্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্জন ডাক্তার নাছিমা আকতার জানান, নড়াইলের সংশ্লিষ্ট এলাকাগুলোতে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউন চলছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইল সদর হাসপাতাল ও উপজেলায় আটজন, কালিয়ায় পাঁচ এবং লোহাগড়ায় তিনজন।

এদিকে করোনা ভাইরাসের শুরু থেকে গতকাল (বুধবার) পর্যন্ত নড়াইল জেলায় ২ হাজার ১২২ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৬৪ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৩জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ জনের।