ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

ফকিরহাটে লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

Published : Sunday 25-July-2021 21:31:22 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৫:৩৫:০৭ am

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সেনাবাহিনীসহ পুলিশ প্রশাসন। করোনা প্রতিরোধে বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে আইন শৃঙ্খলাবাহিনী। বিধি নিষেধ অমান্য করলে জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। তবে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাকি দিয়ে মানুষ নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছে।

কঠোর বিধি নিষেধের তৃতীয় দিনে সেনাবাহিনীর একটি দল ফকিরহাট ডাকবাংলা মোড়, বিশ্বরোড মোড়সহ উপজেলার বিভিন্ন হাট-বাজার ও রাস্তাঘাটে টহল দিতে দেখা গেছে।

কঠোর লকডাউনে ওষুধের দোকানসহ নিত্য প্রয়েজনীয় পণ্যের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ব্যতিত অন্যান্য সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ দেখা গেছে। খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাট দিয়ে বয়ে যাওয়া সড়কের উপর দিয়ে কেনো যানবাহন চলাচল করতে দেখা না গেলেও পণ্যবাহী যানবাহন চলতে দেখা গেছে।

এদিকে, ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার জানান, রবিবার (২৫ জুলাই) ৩১জনের নমূনা সংগ্রহ করা হয়েছে। নমূনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩শতাংশ। এছাড়া এদিন ৪৪৪জন করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। এ পর্যন্ত ফকিরহাট উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে ১১হাজার ৮৪৮জন প্রথম ডোজ করোনা টিকা গ্রহণ করেছেন।