ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ১ জ্যৈষ্ঠ ১৪২৮

বেনাপোলে ফেনসিডিল ও ৪ কেজি গাঁজাসহ আটক ১

Published : Saturday 13-March-2021 21:49:36 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৫:৪২:০৫ am

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল  : বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে ১৯৮ বোতল ফেনসিডিল ও ৪ কেজি গাঁজাসহ আরিফ (২৫) নামে এক মাদক বহনকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। শুক্রবার রাতে সাদিপুর পোতার মাঠ বিজিবি পোস্ট এলাকা থেকে এ ফেনসিডিল ও গাঁজার চালানসহ তাকে আটক করা হয়।

আটককৃত আরিফ হোসেন বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের রব্বুল হোসেনের ছেলে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবৎ কতিপয় মাদক ব্যবসায়ী বিভিন্ন কৌশলে সীমান্ত পার করে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ে আসে এবং তা যশোরসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছে। মাদকদ্রব্য আটকের জন্য সীমান্তে গোয়েন্দা তৎপরতাসহ অভিযান অব্যাহত রাখা হয়। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে বেনাপোল আইসিপি’র পোতা পোস্টে কর্মরত নায়েক আতাউর রহমানের নেতৃত্বে একটি বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে সীমান্তের মেইন পিলার ১৮/-৪৫ টি হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাদিপুর গ্রামস্থ এলাকায় একজন অজ্ঞাত ব্যক্তি বস্তা মাথায় বাংলাদেশে প্রবেশ করছে। ব্যক্তিটি টহল দলের কাছাকাছি আসলে তাকে চ্যালেঞ্জ করায় সে মাথায় থাকা বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাকে বস্তাসহ আটক করতে সক্ষম হয়। বস্তা হতে ১৯৮ বোতল ভারতীয় ফেনসিডিল এবং ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। আটককৃত ফেন্সিডিল ও গাঁজাসহ আসামিকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানালেন তিনি।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান বলেন, শনিবার বিকেলে আটককৃত আসামিকে থানায় হস্তান্তর করার পরপরই আইনানুগ ব্যবস্থা নিয়ে তাকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।