ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

মহেশপুরে লাইফ কেয়ারে স্বাস্থ্যবিধি কোথায় !

Published : Wednesday 28-July-2021 22:14:16 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৪:৩১:০১ am

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর : বাইরে থেকে যে কেউ দেখলে মনে এটা কোনো হাট বা বাজারের দৃশ্য। কিন্তু না। এখানে বিভিন্ন এলাকা থেকে গর্ভবর্তী নারীরা এসেছেন ডাক্তার দেখাতে। সাথে আছেন তাদের স্বামী-সন্তানরাও। তাই তো এতো ভিড়। এখানে স্বাস্থ্য বিধি না মেনেই গাদাগাদি করে ডাক্তার দেখানো হচ্ছে। মহামারি করোনার মধ্যেও গাদাগাদির এ দৃশ্য প্রায় দিনই ঘটে ঝিনাইদহের মহেশপুর কলেজ বাসস্টান্ডের লাইফ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ভিতরে।

তবে ডাক্তার দেখাতে আসা আখি খাতুন, নস্তী গ্রামের স্বপ্না খাতুন জানান, এখানে আমরা নিরুপায় হয়ে ডাক্তার দেখাতে আসি। কিন্তু ডাক্তার রোগীর সাথে ভালভাবে কথা বলার আগেই এক গাদা বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষা দিয়ে বসে থাকেন। তার পরও আমাদের কাছ থেকে বিভিন্ন পরীক্ষার জন্য দ্বিগুণ হারে টাকা নেয়া হচ্ছে। 

লাইফ কেয়ার ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম জানান, ডাক্তার আসলে রোগীর চাপ একটু বেশি হয়। আমাদের কিছুই করার থাকে না। তিনি আরো জানান, এখানে জ্বর, ঠান্ডা-কাশি, গর্ভবর্তী নারীরা আসেন ডাক্তার দেখাতে।

থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, মহামারি করোনার মধ্যে সব সময় স্বাস্থ্যবিধি মেনেই রোগীদেরকে ভিতরে বসাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনেই ডাক্তার দেখাতে হবে। কোনো রকম গাদা গাদি বা অতিরিক্ত ভিড় করা যাবেনা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. হাসিবুর সাত্তার জানান, প্রতিটা ডায়াগনস্টিক সেন্টারের মালিকের উচিৎ স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে রোগীদের ডাক্তার দেখাতে হবে। তা না হলে মালিকদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী শীলের মুঠো ফোনে কয়েকবার বক্তব্য নেয়ার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।