ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

যশোরের ফুটবল রেফারি শফীর ইন্তেকাল, শোক

Published : Sunday 04-July-2021 21:53:23 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৫:২০:৫৬ am

ক্রীড়া প্রতিবেদক: যশোর জেলা দলের সাবেক ফুটবলার ও ফুটবল রেফারি শফিউল ইসলাম শফী আর নেই। শনিবার রাত সাড়ে ১২টায় শেখহাটির নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেছেন  (ইন্নালিল্লাহে ...রাজিউন)। তার বয়স  হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার করোনা পরীক্ষায় তিনি পজেটিভ হন। মৃত্যুকালে দুই পুত্র, এক কন্যা, নাতী-নাতনীসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন তিনি। রোববার জোহরবাদ শেখহাটি কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে তাকে পাবিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, শফিউল ইসলাম ১৯৭২ সাল হতে ১৯৭৫ সাল পর্যন্ত নিয়মিত যশোর জেলা দলের ফুটবল দলের গোলরক্ষকের দায়িত্ব পালন করেন। যশোর লিগের পাশাপাশি তিনি খুলনা, কুষ্টিয়া ও ঢাকা লিগে বেশ কয়েকটি ক্লাবের হয়ে নিয়মিত খেলেছেন। খেলার সমাপ্তি টানলেও ফুটবলের মায়া ছাড়তে পারেননি। যুক্ত হন ফুটবল রেফারি সমিতির সাথে। দক্ষ হাতে অনেক খেলা তিনি পরিচালনা করেছেন। পাশাপাশি যশোর ফুটবল রেফারির সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে পালন করেছেন গুরু দায়িত্ব। শেখহাটি মিয়াবাড়ির এ কৃতি সন্তান ছিলেন নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য।

তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিকউজ্জামান, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজামান মিঠু, যশোর জেলা ফুটবল রেফারি সমিতির সাধারণ সম্পাদক নিবাস হালদার, যুগ্ম সম্পাদক ইব্রাহিম হোসেন, কোষাধ্যক্ষ সোহেল আল মামুন নিশাদ, সৌখিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক এবিএম আখতারুজ্জামান, ফুটবল প্রশিক্ষক আলমগীর সিদ্দিকী, হয়রত আলী প্রমুখ।