ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২১ জুন , ২০২১ ● ৬ আষাঢ় ১৪২৮

সাপের কামড়ে কৃষকের মৃত্যু

Published : Thursday 11-March-2021 22:42:22 pm
এখন সময়: সোমবার, ২১ জুন , ২০২১ ০৩:৪২:৪৭ am

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় সাপের কামড়ে রফিকুল ইসলাম ওরফে সন্তোষ (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার রাত ৮ টার দিকে তিনি মারা যান। রফিকুল উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাটিকামারি গ্রামের মৃত মাওলা বক্সের ছেলে।

গ্রামের বাসিন্দা প্রভাষক আলমগীর হোসেন জানান, রফিকুল বুধবার দুপুরে ধান ক্ষেত দেখার জন্য মাঠে যায়। ক্ষেতের আইল দিয়ে হাটার সময় বিষধর সাপের কামড়ে আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

হাসপাতালে প্রাথমিক পরীক্ষার পরে চিকিৎসকরা জানতে পারেন তাকে বিষধর সাপে কামড় দিয়েছে।  উপজেলা শহরে সাপের বিষের এন্টি ভ্যাকসিন দেওয়ার সুবিধা না থাকায় তাকে যশোরে রেফার্ড করেন। কিন্তু রোগীর স্বজনরা যশোরে না নিয়ে কবিরাজের কাছে নিয়ে যান। কবিরাজের ঝাড়ফুকে ব্যর্থ হলে রোগীকে পুনরায় চৌগাছা সরকারি হাসপাতালে নেন।

এসময় হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত মেডিকেল অফিসার মাসুম বিল্লাহ তাকে মৃত ঘোষণা করেন।

 মেডিকেল অফিসার মাসুম বিল্লাহ বলেন, রোগীর স্বজনরা চরম অবহেলা করেছেন। রোগীর শরীরে বিষ আছে জানতে পেরে যশোরে রেফার্ড করা হয়েছিল। তারা যশোর হাসপাতালে না নিয়ে কবিরাজের কাছে নেন। রোগীকে পুনরায় যখন রাত ৮ টার দিকে হাসপাতালে নিয়ে আসেন। ততক্ষণে রোগী মারা যান।

চৌগাছা থানার ওসি সাফুল ইসলাম সবুজ সত্যতা নিশ্চিত করেছেন।