ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮

হুইলচেয়ার পেতে পঙ্গু ইলেকট্রিশিয়ানের আবেদন

Published : Sunday 28-February-2021 20:55:50 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৬:০৪:৩৬ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি : পঙ্গু অসহায় মানুষ চলাচলের জন্য ভরসা করে হুইলচেয়ারের ওপর। সেই চেয়ার যখন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে, তখন দেখা দেয় বিভিন্ন সমস্যা। তেমনই এক ভাঙা হুইল চেয়ার নিয়ে চরম সমস্যায় পড়েছেন সবার পরিচিত পঙ্গু ইলেকট্রিশিয়ান বদরুজ্জামান খোকন। তার ব্যবহৃত হুইল চেয়ারটি এখন নষ্ট হয়ে গেছে। হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। নতুন চেয়ার কেনার নেই সামর্থ। সমাজের বিত্তবানদের প্রতি নতুন একটি হুইলচেয়ার পাওয়ার আবেদন করেছেন বদরুজ্জামান খোকন।

জানা গেছে, বদরুজ্জামান খোকন নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের নওয়াপাড়া গ্রামের মৃত শেখ আব্দুল মালেকের ছেলে। সে ইলেকট্রিশিয়ানের কাজ করে জীবন জীবিকা নির্বাহ করত। পরিবার পরিজন নিয়ে ভালোই চলছিল তার। ১৯৭৪ সালের ২৯ ডিসেম্বর অভয়নগর উপজেলার প্রেমবাগ গ্রামে ১১ কেভি বিদ্যুৎ লাইনের কাজ করার সময় দুর্ঘটনায় ভেঙে যায় কোমরের হাঁড়। অচল হয়ে যায় দুই পা। স্ত্রীসহ পাঁচ সন্তানকে নিয়ে পড়েন  বিপাকে। এরপর পঙ্গুত্বকে সাথে নিয়ে চলে তার বেঁচে থাকার সংগ্রাম। প্রায় ৮ বছর পূর্বে রোটারী ক্লাব অব নওয়াপাড়া সহযোগিতার হাত বাড়িয়ে প্রদান করে একটি হুইলচেয়ার। যে চেয়ারটি এখন সম্পূর্ণ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

বদরুজ্জামান খোকন জানান, ‘দুর্ঘটনার পর চিকিৎসার জন্য জমানো টাকা ও সম্পদ শেষ হয়ে গেছে। কয়েক বছর  স্ক্র্যাচে ভর করে চলাচল করতে পারলেও গত ১০/১২ বছর ধরে হুইল চেয়ারে নিয়ে চলাচল করতে হয়। যে চেয়ারটি রোটারী ক্লাব প্রায় ৮ বছর পূর্বে দিয়েছিল, তা এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। নতুন চেয়ার কেনার সামর্থ নেই। তাই একটি নতুন চেয়ার পাওয়ার জন্য সাংবাদিকদের মাধ্যমে সমাজের বিত্তবান মানুষের নিকট আবেদন করেছি’। যোগাযোগ- ০১৭৪৬-৪৫৮৭৬২।