ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৬ মে , ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮

বেনাপোলে ১০ হাফেজকে পাগড়ি পরিয়ে দিলেন শেখ আফিল উদ্দিন এমপি

Published : Saturday 06-March-2021 23:10:57 pm
এখন সময়: রবিবার, ১৬ মে , ২০২১ ০৬:৪২:৫০ am

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল:
যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন, পৃথিবীর সকল পুস্তক ধ্বংস হয়ে গেলেও আল-কোরআন কোনদিন ধ্বংস হবেনা। পৃথিবীর বুকে যতদিন পর্যন্ত একটি হাফেজও বেঁচে থাকবেন ততদিন আল-কোরআন বেঁচে থাকবে হাফেজ সাহেবদের ক্বলবের ভেতরে। শনিবার মাগরিবের পরে বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত কওমি মাদরাসার ২০২১ সালের ১০ কোরআন শিক্ষার্থীকে হাফেজি সনদ বিতরণ ও দস্তারবন্দী অনুষ্ঠানে পাগড়ি পরিয়ে কথাগুলি বলেন তিনি।
এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিন খুবই অনুশোচনা নিয়ে আবেগাপ্লুত কণ্ঠে বলেন, আমার মতো এক নগন্য ব্যক্তিতে মহান দয়ালু “আল্লাহ” হাফেজ সাহেবদের পাগড়ি পরানোয় অংশগ্রহণ করতে দেয়ায় শুকরিয়া আদায় করছি। সেই সাথে তিনি বলেন, কেনো এমপি হওয়ার আগে হাফেজ হলাম না। এ সময় সকল হাফেজের কাছে তার নিজের জন্য, পরিবার পরিজনের জন্য এবং এলাকাবাসীসহ দেশ ও বিশ^বাসীর জন্য দোয়া চাইলেন তিনি। বললেন, আজকে যারা হাফেজি শিক্ষা লাভ করেছেন এবং অতীতে যারা হাফেজ আছেন, তাদের দিকে সাধারণ মানুষ চেয়ে আছে। এ সময় তিনি হাফেজ সাহেবদের কাছে আশাবাদ ব্যক্ত করে বলেন, আমি আশাবাদি, আজকের হাফেজদের মাধ্যমে সমগ্র বাংলাদেশসহ বিশ^বাসী কোরআনের আলোয় আলোকিত হবে।
দস্তারবন্দী অনুষ্ঠানে বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত কওমী মাদরাসার ২০২১ শিক্ষাবর্ষের ১০ শিক্ষার্থীর মধ্যে হাফেজ আব্দুর রহিমকে পাগড়ি পরিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শেখ আফিল উদ্দিন এমপি। অন্যান্য হাফেজরা হলেন হাফেজ ওমর ফারুক, মাহফুজুর রহমান, নাঈম ইসলাম, আবুল কাশেম, রাসেল হোসেন, আল-আমিন, ফরহাদ হাসান, জাহিদ হাসান ও জুনায়েদ বাবু।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্মসাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ঘেনাসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল জামিয়া আরাবিয়া বাগে জান্নাত কওমী মাদরাসার শিক্ষক মাওলানা মুফতি রাশেদুল ইসলাম, মাওলানা আব্দুর রহিম, জাবের হোসেন, ওমর ফারুক, হাফেজ আলমগীর হোসেন, আক্তারুজ্জামান, রেজাউল করিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।