ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২১ জুন , ২০২১ ● ৬ আষাঢ় ১৪২৮

চৌগাছায় মেয়র প্রার্থী ৪, কাউন্সিলর ৪৫

Published : Saturday 13-February-2021 22:29:54 pm
এখন সময়: সোমবার, ২১ জুন , ২০২১ ০৪:৪৯:৪৬ am

চৌগাছা (যশোর) প্রতিনিধি: চৌগাছা পৌরসভার ৪র্থ নির্বাচনে ভোটগ্রহণ আজ।  এই নির্বাচনে কে হচ্ছেন মেয়র, এ জলপনার সমাধান মিলবে আজই।  প্রথমবারের মতো ভোট গ্রহণ হবে ইভিএম এ। ভোট প্রদান নিয়ে ভোটারদের মাঝে রয়েছে উদ্দীপনা।  পৌরসভায় ৯ টি ওয়ার্ডে ১০ টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও মহিলা কাউন্সিলর পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ২শ’ ৪৯। এর মধ্যে নারী ভোটার ৮ হাজার ৭শ’ ৪৮। মোট ১০ টি ভোট কেন্দ্রে ৫৮ টি বুথ ইভিএমে ভোট গ্রহণের জন্য প্রস্তু করা হয়েছে।

পৌরসভার ১ ওয়ার্ডের ভোটাররা ভোট দেবেন ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। এই কেন্দ্রে ৫ টি বুথে ১ হাজার ৪শ’ ৪৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ২ নং ওয়ার্ডের ১হাজার ৭শ’ ৯৬ জন ভোটার তরিকুল ইসলাম পৌর কলেজ কেন্দ্রে ৬টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩ নং ওয়ার্ডের ভোটাররা ভোট দেবেন চৌগাছা মৃধাপাড়া মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪শ’ ৯৩। এই কেন্দ্রে ভোট গ্রহনের জন্য ৮ টি বুথ প্রস্তুত করা হয়েছে। ৪ নং ওয়ার্ডের ১ হাজার ৯শ’ ২৮ জন ভোটাররা সরকারি শাহাৎদ পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেবেন। এই কেন্দ্রের ভোটরদের জন্য ৭ টি বুথ প্রস্তুত করা হয়েছে। ৫ নং ওয়াডের্র ভোটাররা চৌগাছা সরকারি কলেজ কেন্দ্রে ৭ টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন। ৬ নং ওয়ার্ডে রয়েছে দুটি ভোট কেন্দ্র। ১ হাজার ৪’শ ১৪ জন পুরুষ ভোটার এলাহীবক্স হাফেজিয়া মাদরাসা কেন্দ্রে ভোট দেবেন। এবং এই ওয়ার্ডের ১হাজার ৫শ’ ৯ জন নারী ভোটাররা সবুজকুড়ি কিন্ডারগার্টেন স্কুল কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। ৭ নং ওয়ার্ডের ১ হাজার ৮শ’ ৫ জন ভোটার ছারা পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দেবেন। এই কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৬টি বুথ প্রস্তুত করা হয়েছে।  ৮ নং ওয়ার্ডের ১ হাজার ৮শ’ ৮৪ জন ভোটার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৬ টি বুথে ভোট দেবেন। ৯ নং ওয়ার্ডের ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন হাজী সরদার মর্ত্তজ আলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। কেন্দ্রে মোট বুথ সংখ্যা ৩ টি। মোট ভোটার সংখ্যা ৯শ’ ৯৯।

এদিকে  চৌগাছা পৌরসভার ৪র্থ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র নুর উদ্দীন আল-মামুন হিমেল। তিনি ৫ বছরে জনপ্রিয় মেয়র হিসেবে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। চৌগাছা পৌরসভা গঠনের পর এবারের নির্বাচনেই উপজেলা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে মনোনয়নপত্র জমাদান থেকে শুরু করে নির্বাচনী প্রচারণা করতে দেখা গেছে।