শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার  সাজাপ্রাপ্ত আসামি যশোরে গ্রেফতার

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৬:৫৪:০৭ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা চালিয়ে হত্যা চেষ্টা মামলায় সাজাপ্রাপ্ত এক পলাতক আসামি যশোরে গ্রেফতার হয়েছেন। সাত বছরের সাজাপ্রাপ্ত  ইয়াছিনকে মঙ্গলবার শহরতলীর শানতলা মোড় থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৬’র সদস্যরা।

২০০২ সালে ৩০ আগস্ট কলারোয়ায় পৌঁছালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র ও হাত বোমা নিয়ে তার গাড়ি বহরে হামলা চালানো হয়। হামলার ঘটনায় তখন কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনসহ অন্যান্য আইনে আলাদা ৩টি মামলা হয়। এরপর গত বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩’র আদালত হামলার সাথে জড়িত আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়।

সাত বছরের সাজাপ্রাপ্ত ইয়াছিন আলী পালিয়ে বেড়াচ্ছিলেন। তথ্য-প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াছিনের বস্থান নিশ্চিত করে গত মঙ্গলবার রাতে শহরতলীর শানতলা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। ইয়াসিন আলী দীর্ঘ দিন ধরে শহরের বেজপাড়া এলাকায় আত্মগোপনে ছিলেন। সেখানে বাসা ভাড়া নিয়ে দুইটি রিকশা কিনে ভাড়া  দিয়ে জীবিকা নির্বাহ করতেন।

যশোর র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, সাজারপ্রাপ্ত ইয়াসিন আলীকে সাতক্ষীরার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।