জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী> বিজ্ঞান চর্চা বাড়াতে হবে : যবিপ্রবি ভিসি

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৪:৪২:১৬ এম

নিজস্ব প্রতিবেদক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেছেন,বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। দেশ ও জাতির উন্নয়নের জন্য আগামী প্রজন্মকে বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তুলতে হবে। তবেই দেশ নিয়ে ২০৪১ সালে সরকারের যে লক্ষ্য সেটা বাস্তবায়ন হবে। এযুগে বিজ্ঞান ছাড়া কোনো কিছুই বাস্তবায়ন করা সম্ভব নয়। তাই বেশি বেশি করে বিজ্ঞান চর্চা করতে হবে।

জিলা স্কুলের অডিটোরিয়ামে বুধবার অনুষ্ঠিত যশোর জেলা পর্যায়ের ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপণী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন তিনি।  জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম, সেমিনার পত্র উপস্থাপন করে ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক । উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন, জেলা সহকারী শিক্ষা অফিসার আব্বাস উদ্দীন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম কামরুজ্জামান জাহাঙ্গীর, জিলা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শোয়াইব হোসেন, কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ মোদাচ্ছের হোসেন প্রমুখ। পরিচালনা করেন জিলা স্কুলের সিনিয়র শিক্ষক জামাল উদ্দীন। দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অংশ নেয়া ৫১টি প্রজেক্ট মধ্যে বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়েছে।

বিজয়ীরা হলো উদ্ভাবণীতে  জুনিয়র গ্রুপে প্রথম নওয়াপাড়া শংকর পাশা মাধ্যমিক বিদ্যালয়, সিনিয়র গ্রুপে প্রথম বাঘারপাড়া মীর্জাপুর আদর্শ মহিলা কলেজ ও বিশেষ গ্রুপে প্রথম তির্যক বিজ্ঞান ক্লাব। এছাড়া বিজ্ঞান অলিম্পিয়ার্ড  জুনিয়র গ্রুপে প্রথম কেশবপুর পাইলট স্কুলের দশম শ্রেণির ছাত্র তানভীর ফেরদৌস, চৌগাছা পাইলট সরকারি মডেল স্কুলের ১০ শ্রেণির ছাত্র  ইফাজ মাহমুদ, তৃতীয় ঝিকরগাছা বিএম হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস নাদিয়া, চতুর্থ যশোর জিলা স্কুলের দশম শ্রেণির ছাত্র  আব্দুল্লাহ আল মামুন ও পঞ্চম তৃতীয় ঝিকরগাছা বিএম হাই স্কুলের দশম শ্রেণির রাফসান জামিলসহ ২৪ জনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।