চুরির অভিযোগে শিশুকে ছয় ঘন্টা বেঁধে রাখার অভিযোগ

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:০০:০৬ pm

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় এক গরু ব্যবসায়ীর বাড়িতে টাকা চুরির অভিযোগে আশিকুর রহমান (১৩) নামের এক শিশুকে ৬ ঘন্টা বেঁেধ রাখার অভিযোগ উঠেছে। ৩ জুন শুক্রবার দুপুরে উপজেলার উত্তর আমড়াগাছিয়া গ্রামের সগির খাঁনের বাড়িতে ঘটনাটি ঘটে। 
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার রায়েন্দা ইউনিয়নের মালিয়া রাজাপুর গ্রামের বাসিন্দা মো. জাকির হাওলাদারের পুত্র আশিকুর রহমান একই গ্রামের মো. আনোয়ার হোসেনের ছেলে রাকিব ও আ. লতিফের ছেলে রাসেলসহ তিনজন মিলে উত্তর আমড়াগাছিয়া গ্রামের বাসিন্দা আ. রশিদ খাঁনের ছেলে গরু ব্যবসায়ী সগির খাঁনের বাড়ির জানালা ভেঙে ঘরে প্রবেশ করে। এরপর আলমারী ভেঙে নগদ ৫৫ হাজার টাকা ও একটি সোনার আংটি ও একটি স্বর্ণের চেইন চুরি করে। বাড়ির মালিক আশিকুরকে আটক করতে পারলেও বাকী দুজন পালিয়ে যায়। পরে, আশিককে দড়ি দিয়ে বেঁধে শারীরিক নির্যাতন করেছে বলে স্থানীয়রা জানায়। 
নাম না প্রকাশ করার শর্তে ওই এলাকার কয়েকজন জানায়, সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. রেজাউলের উপস্থিতিতে ওই শিশুকে শতাধিক লোকের সামনে দড়ি দিয়ে কয়েক ঘন্টা বেঁধে রাখা হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। 
বাড়ির মালিক মো. সগির খাঁন বলেন, ব্যক্তিগত কাজে আমি ও আমার স্ত্রী বাইরে থাকার সুযোগে ওই চোর চক্র জানালা ভেঙে ঘরে প্রবেশ করে চুরির ঘটনা ঘটায়। তবে, আশিকুরকে শারীরিক নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন। 
এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সদস্য মো. রেজাউলের মোবাইল নম্বরে ফোন করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে উত্তেজিত হয়ে সাংবাদিক দরকার হলে আমি ফোন দেব বলে লাইনটি কেটে দেন। 
শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকরাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই শিশুকে উদ্ধার করা হয়েছে। চুরি যাওয়া মালামাল উদ্ধার ও বাকী দুই চোরকে ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।