চৌগাছায় আ.লীগ নেত্রী চাদনীর ইন্তেকাল

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০১:১৮:৫৪ পিএম

চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের নেত্রী চাদনী আক্তার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.......রাজিউন)। ৮ জুন বিকেল ৩ টার দিকে উপজেলার সুকপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া গ্রামের নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাৎক্ষণিক তাকে উপজেলা সরকারি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪১ বছর।

চাদনী আক্তারের পারিবারিক সূত্রে জানাগেছে, দুপুরে গোসলের সময় তিনি হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। এসময় তার একমাত্র ছেলে বিসমিল্লাহ তার মায়ের অস্বাভাবিক আচরণ বুঝতে পারে। ছেলের ডাক চিৎকারে পরিবারের অন্যরা গিয়ে প্রথমে গ্রাম্য চিকিৎসককে দেখান। পরে উপজেলা সরকারি হাসপাতালে নিলে জরুরি বিভাগের চিকিৎসক আকিব হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

জরুরি বিভাগের চিকিৎসক আকিব হোসেন জানান, হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছিল, তার পরেও ইসিজি করে চাদনী আক্তারের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।

চাদনী আক্তার আন্দুলিয়া গ্রামের হাসুনুল কবির লিপুর স্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন। ২০১৬ সালের ইউনিয়ন নির্বাচনে উপজেলার ১১ নং সুকপুকুরিয়া ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হয়ে পরাজিত হন। এই নির্বাচনের পূর্বে রাজনীতির মাঠে তাকে তেমন একটা দেখা যায়নি। তবে ২০১৬ সালের পর থেকে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক সাড়া ফেলেন এই নেত্রী। সংসার জীবনে তিনি এক মেয়ে ও এক ছেলে সন্তানের জননী ছিলেন।

চাদনী আক্তারের পারিবারিক সূত্র নিশ্চিত করেছন, আজ ৯ জুন বৃহস্পতিবার বেলা ১১ টার সময় আন্দুলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে মরহুমার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে।

এদিকে নেত্রী চাদনী আক্তারের মৃত্যুতে স্থানীয় সংসদসদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দীন, সাবেক সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগ যুগ্মসম্পাদক  অ্যাড. মনিরুল ইসলাম মনির, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ১১  নং সুকপুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান হবিবর রহমান হবিসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের  নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।