জনরোষে ভূমি উপসহকারী কর্মকর্তা

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৮:৫২:৫১ এম

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি  : অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে লোহাগড়ার জয়পুর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তাকে আটক  করে রাখে এলাকার লোকজন। গত বুধবার জয়পুর  ইউনিয়নের মরনমোড়ের একটি দোকানের মধ্যে তাকে আটকে রাখে এলাকাবাসী । খবর পেয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করে আনেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার জয়পুর ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) মোঃ মাহমুদ মোল্যা জনগনের কাছ থেকে নির্ধারিত খাজনার চেয়েও জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায় করেন। দীর্ঘদিন ধরে  এ ধরনের কাজ করায় সাধারণ জনগণ ও ভুক্তভোগীরা ক্ষিপ্ত হয়ে পড়ে। বুধবার বিকালে নায়েব মাহমুদ মোল্যা অফিস শেষে নিজ বাড়িতে যাওয়ার সময় মরিচপাশা মরনমোড় এলাকায় পৌঁছালে ওই ইউনিয়নের স্থানীয় জনগণ তাকে ধরে একটি দোকানঘরে দীর্ঘসময় আটক করে রাখে। খবর পেয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোঃ আজগর আলী ও সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন ও পুলিশের সহায়তায় উপস্থিত জনগণের সাথে কথা বলেন এবং অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি শুনে ফেরত দেওয়ার আশ্বাসসহ উপযুক্ত সমাধানের আশ্বাস দিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসেন।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী জানান, অভিযুক্ত নায়েব মাহমুদ মোল্যার বিরুদ্ধে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।