সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৯:৪০:৫০ পিএম

সাতক্ষীরা প্রতিনিধি : কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার অস্ত্র ও বিস্ফোরক মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।  বুধবার (২৯ জুন) সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট (৩) এর বিচারক বিশ^নাথ মন্ডলের আদালতে এই মামলার একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালিন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষিতা মুক্তিযোদ্ধা পতœী মাহফুজাকে দেখে কলারোয়া হয়ে যশোরে ফিরে যাচ্ছিলেন। এ সময় কলারোয়া বাজারে বিএনপি নেতা সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিরে নির্দেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা তার গাড়িবহরে হামলা চালায়। এই হামলায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়। এ সংক্রান্ত তিনটি মামলার একটিতে গত ৪ ফেব্রæয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি’র কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। অপর দুটি অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন ডেপুটি এটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেন সাতক্ষীরার পিপি এ্যাড. আব্দুল লতিফ, সহকারী এটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিদের পক্ষে ছিলেন অ্যাড. আব্দুল মজিদ। মামলার পরবর্তী দিন আগামী ১৪ই জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় হাবিবুল ইসলাম হাবিবসহ ৪০ আসামি উপস্থিত ছিলেন।