ডুমুরিয়ায় বোমা সাদৃশ্য ১৫ বস্তু উদ্ধার

এখন সময়: বুধবার, ৫ অক্টোবর , ২০২২ ২০:৫৬:৫৯ pm

চুকনগর  প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলার ধামালিয়া গ্রামের এক ব্যক্তির বিচালির গাদা থেকে ১৫টি বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। প্রতিপক্ষরা ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসাতে এ বোমা বাড়িতে রেখে শুক্রবার বিকেলে ৯৯৯ এ ফোন করে পুলিশে খবর দিয়েছে বলে দাবি করেছেন বাড়ির মালিক মোরশেদ সরদার।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে ডুমুরিয়া থানাধীন রঘুনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্র ও চেচুড়ি ক্যাম্প পুলিশের সদস্যরা খবর পেয়ে ধামালিয়া গ্রামের মোরশেদ সরদারের বাড়িতে অভিযান চালান। এ সময় মোরশেদ সরদারের বড় ভাই আমিনুল হক সরদার (৫০) ও ছোট ভাই মোমিন সরদার (৪৭) এর বিচালির পালা তল্লাশি করে পুলিশ ওই বাড়ি ত্যাগ করছিলেন। এ সময় মোরশেদ সরদারের স্ত্রী চুমকি বেগম (৩৮) পুলিশের উদ্দেশে বলেন, স্যার আমাদের বিচালি পালাও দেখে যান। তখন পুলিশ সদস্যরা সেখানে গিয়ে একটি ব্যাগে ভর্তি ১৫টি হাত বোমা উদ্ধার করেন। শনিবার সকালে ঘটনাস্থলে গেলে মোরশেদ সরদার (৪২) ও মোমিন সরদার (৪৭) বলেন, শুক্রবার বিকেলে ইউপি সদস্য আঃ রশিদ বিশ্বাস ও রাতুল আমাদের বাড়িতে অবস্থান করার কথা বলে জানিয়েছিল যে, বাড়িতে পুলিশ যাবে। তখন আমরা সবাই বাড়িতে থাকি। এরপর এ ঘটনা ঘটলো। তারা এটাকে ষড়যন্ত্র দাবি করে বলেন,আমাদের ফাঁসানোর জন্য বড়িতে এগুলো রাখা হয়েছে। অন্য একটি পক্ষের সাথে আমাদের শত্রুতা চলছে।

রঘুনাথপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তুষার কান্তি হালদার বলেন, সংবাদ পেয়ে আমরা ১৫টি বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করেছি। পরীক্ষা নিরীক্ষা করে বিস্ফোরক দ্রব্য নিশ্চিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডুমুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া জানান, পরীক্ষা নিরীক্ষা না করে বলতে পারছিনা যে এগুলো বিস্ফোরক দ্রব্য কিনা। তদন্ত চলছে। এ ব্যাপারে থানায় কোনো মামলা হয়নি।