কালীগঞ্জে অধ্যক্ষের কলেজে প্রবেশকে কেন্দ্র করে উত্তেজনা

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৩:৫৭:০৪ pm

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ সরকারি মাহাতাব উদ্দিন কলেজের অধ্যক্ষ মাহাবুবুর রহমান কলেজে প্রবেশ করা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। বুধবার সকালে তিনি কলেজে প্রবেশ করলে তার কার্যালয়ের সামনে প্রায় শতাধিক শিক্ষার্থী তার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এ সময় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে কালিগঞ্জ থানার এস আই জাকারিয়া মাসুদের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অধ্যক্ষ মাহবুবুর রহমান সাংবাকিদের জানান, ডিজি এবং সচিবের অনুমতি সাপেক্ষে তিনি কলেজে এসেছেন। এ সময়ে কলেজের বেশ কিছু ছাত্রের সাথে থাকা কয়েকজন অছাত্র আমার কক্ষে প্রবেশ করে কাগজপত্র দেখতে চায়। তারা আমার অধ্যক্ষ পদের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন। এর পর পরই কলেজ ক্যাম্পাসে বিকট শব্দে কয়েকটি ককটেল ফোটার শব্দ শুনতে পান। এ সময় তিনি উপজেলা নির্বাহী অফিসার ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্যাকে ফোন করে। কিন্তু তারা ফোন রিসিভ না করায় বিষয়টি তিনি ঝিনাইদহ পুলিশ সুপারকে মোবাইলে অবহিত করেন।

ঘটনাস্থলে উপস্থিত এসআই জাকারিয়া মাসুদ জানায়, অধ্যক্ষ মাহাবুবুর রহমান ককটেল বিস্ফোরণের অভিযোগ করলেও তিনি তার কোন আলামত দেখাতে পারেননি। পুলিশ কলেজ চত্বরের কোথাও ককটেল বিস্ফোরণের কোনো আলামতও খুঁজে পায়নি। এ সময় অধ্যক্ষ সাহেব তার কার্যালয়ের পিয়ন চন্দনকে ডেকে সকলের সামনেই জিজ্ঞেস করেন ককটেল বিস্ফোরণের শব্দ শুনেছে কি না ? চন্দন জানায়, সকাল থেকে সে স্যারের রুমের সামনে রয়েছে। কিন্তু ককটেল বিস্ফোরণের কোনো ঘটনা বা কোন শব্দও সে শুনতে পায়নি বলে জানায়।

 কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্যা জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার ফোনে কলেজের ঘটনা জানতে পেরে তাৎক্ষণিকভাবে নিজে পুলিশ ফোর্স কলেজের গেটে অবস্থান নেয়। কলেজ অধ্যক্ষের কোনো ফোন তিনি পাননি। তাছাড়া ককটেল বিস্ফোরণের মতো কোনো ঘটনাও কলেজে ঘটেনি।