ফুলতলায় আড়াই বছর পর আজ থেকে নগর পরিবহন চালু

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:০৪:৫৫ pm

ফুলতলা (খুলনা) প্রতিনিধি : করোনা পরিস্থিতি ও লোকসানের কারণে প্রায় আড়াই বছর বন্ধ থাকার পর আজ থেকে খুলনায় নগর পরিবহন চালু হচ্ছে। আগের মতো ফুলতলা বাসস্ট্যান্ড থেকে নগরীর রূপসা ঘাট পর্যন্ত চলবে এই বাস।

খুলনা মোটর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোল্লা মুজিবর রহমান জানান, ১ আগষ্ট থেকে ৫/৬টি টাউন সার্ভিস বা নগর পরিবহন বাস চলাচল শুরু হবে। ওই দিন সকাল ৮টায় ফুলতলা থেকে বাস চলাচলের উদ্বোধন করা হবে। নগরবাসীকে এ বিষয়টি জানানোর জন্য ৩১ জুলাই মাইকিং করা হয়েছে। এই রুটে ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাসমালিক ও যাত্রীরা, আড়াই বছর আগে নগরীর রূপসা ঘাট থেকে ফুলতলা বাসস্ট্যান্ড পর্যন্ত ৬০টি লোকাল বাস চলাচল করতো। নগর পরিবহন নামে পরিচিত এই বাসে স্বল্প খরচে যাতায়াত করতো নি¤œ আয়ের মানুষ ও শিক্ষার্থীরা। কিন্তু মহাসড়কে থ্রি-হইলারের দাপট ও করোনার কারণে অনেকদিন নগর পরিবহন বন্ধ ছিল। তখন লোকসানের কারণে মালিকেরা অনেক বাস বিক্রি করে দেন। বাকি বাসগুলোর চলাচল ধীরে ধীরে বন্ধ হয়ে যায়।

ফুলতলা মোটর বাস মালিক সমিতির উপদেষ্টা হারুন অর রশিদ টুকু জানান, নি¤œ আয়ের মানুষ ও শিক্ষার্থীদের স্বল্প খরচে যাতায়াতের একমাত্র বাহন ছিল নগর পরিবহন। কিন্তু সড়কে বৈধ ও অবৈধ ইজিবাহক ও থ্রি-হুইলারের দাপটে, আলীম-ইস্টার্ণ জুট মিল চালুর দাবিতে আন্দোলন এবং করোনা পরিস্থিতির কারণে আড়াই বছর ধরে বন্ধ ছিল। বেশ কিছুদিন এটা চালুর দাবিতে জনপ্রতিনিধি ও বিআরটিএ কর্মকর্তাদের কাছে স¥ারকলিপি দেয়া হয়। যার ফলশ্রুতিতে অবশেষে নগর পরিবহন বা টাউন সার্ভিস চালুর সুযোগ সৃষ্টি হলো।