অছাত্র-বহিরাগত উচ্ছেদে ইবির হলে হলে অভিযান

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:১৯:৩৩ am

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে সাধারণ শিক্ষার্থীরা সিট বরাদ্দ পেলেও হলে উঠতে পারেন না। হলে উঠতে নিতে হয় ছাত্রলীগ নেতা কর্মীদের সম্মতি। অধিকাংশ সিটে অবস্থান করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আবার শিক্ষার্থীরা এক হল বরাদ্দ দিলেও অবস্থান করেন অন্য হলে।

বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পর সাদ্দাম হোসেন হল এবং লালন শাহ হলে অভিযান চালিয়েছে স্ব-স্ব হল প্রশাসন। বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট ড. আসাদুজ্জামান জানান, আজকে আমার হলের নিচের তলায় ১০ থেকে ১৫টি রুমে অভিযান চালিয়েছি। এসব কক্ষগুলোতে যারা থাকছেন তাদের বেশির ভাগই বৈধ সিট নেই। আবার সাদ্দাম হল যাদের এটাস্ট, তারাও থাকছেন হলে। হল পরিবর্তন করা বা হল থেকে বেরিয়ে যেতে সময় চেয়েছেন শিক্ষার্থীরা। এজন্য আমরা কয়েক দিনের সময় দিয়েছি। এর মধ্যে তারা লিগ্যাল সিট না করলে হল থেকে নামিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, আমরা হল প্রশাসন অভিযান চালিয়েছি। কিছু শিক্ষার্থী বাকবিতন্ডা করছিল। এসময় আমরা প্রক্টরিয়াল বডিকে ডেকেছিলাম। আমরা চাই হলে মেধাবী শিক্ষার্থীরা থাকুক।

এ ছাড়া লালন শাহ হলেও অভিযান পরিচালনা করেছে হল প্রশাসন। অছাত্র-বহিরাগত-অবৈধ সিটে থাকা শিক্ষার্থীদের হলে থেকে নেমে যেতে নির্দেশনা দিয়েছেন হল প্রভোস্ট। প্রশাসনের সহযোগিতা করলে বরাদ্দ পাওয়া হলের বৈধ সিটে শিক্ষার্থীদের তুলে দিতে পারবেন বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ।