চৌগাছার ঠান্ডু মেম্বর হত্যায় অভিযুক্ত ১৯

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:১৯:১২ pm

নিজস্ব প্রতিবেদক: যশোরের চৌগাছার পাতিবিলা গ্রামের চাঞ্চল্যকর ঠান্ডু মেম্বর হত্যা মামলায় ১৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় দুইজনের অব্যহতির আবেদন করা হয়েছে চার্জশিটে। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী।

অভিযুক্ত আসামিরা হলো, পাতিবিলা গ্রামের রুহুল আমিন বুলু ও তার ছেলে ছেলে মোস্তফা কামাল টিটো, মৃত. শওকত আলী মোল্যার ছেলে কামাল হোসেন, আনোয়ার হোসেনের ছেলে ফারুক হোসেন, সাদেক আলীর ছেলে সেলিম খান ওরফে সেলিম রেজা, হায়দার বিশ্বাসের ছেলে মাহাবুব রহমান লিটন, ইকবাল হোসেন, কবির হোসেন, সামছুদ্দিন বিশ্বাসের ছেলে রওশন আলী ও আশারেফ বিশ্বাস, হাসেম আলীর ছেলে তোতা মিয়া, আবু কালামের ছেলে শিমুল হোসেন, মৃত. শওকত আলী মোল্যার ছেলে মনির হোসেন, মোসাব্বের ওরফে মোজাফ্ফারের ছেলে জুয়েল হোসেন, আব্দুস সবুরের ছেলে বিপ্লব, আব্দল খালেকের ছেলে তোতা মিয়া, আমান উল্লাহর ছেলে বাবুল হোসেন এবং মৃত আমিন মিয়ার ছেলে আব্দুল খালেক।

মামলার অভিযোগে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে ঠান্ডু মেম্বারের সাথে আসামিদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি রাতে পাতিবিলা বাজারে আসামি টিটোর চায়ের দোকানের সামনে ঠান্ডু মেম্বরকে পেয়ে আসামি কুপিয়ে হত্যা করে। এব্যাপারে নিহতের ছেলে টিংকু পারভেজ বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখসহ অপরিচিত ১০/১৫ জনকে আসামি করে চৌগাছা থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে আটক আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে হত্যার সাথে জড়িত থাকায় ওই ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় এজাহারনামীয় আসামি তরিকুল ইসলাম ও শরিফ হোসেনের অব্যাহতির আবেদন করা হয়েছে চার্জশিটে। চার্জশিটভুক্ত সকল আসামিকে আটক দেখানো হয়েছে।