আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য অস্ত্র গ্রেফতার

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২৩:৩৩:৩৩ pm

খুলনা অফিস: খুলনাসহ আশপাশের বিভিন্ন এলাকায় প্রতিদিন অসংখ্য যাত্রী ও পথচারী ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছেন। এই ভুক্তভোগীদের মধ্যে বেশির ভাগই আইন-শৃংঙ্খলা বাহিনীর সহযোগিতা না নেয়ায় ছিনতাইকারী চক্রের তৎপরতা বেড়ে যাচ্ছে। গত ৯ সেপ্টেম্বর বাগেরহাট পৌরসভাধীন হরিণখানা এলাকা থেকে দুটি মোটরসাইকেলে এসে ভুক্তভোগীর গলায় থাকা একটি স্বর্ণের চেইন টান দিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। তারই সূত্র ধরে রবিবার গোপালগঞ্জ পৌরসভাধীন সদর থানা এবং টুঙ্গিপাড়া থানা এলাকায় প্রায় ১০ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৪ জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৬।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-বাগেরহাটের চিতলমারী এলাকার মোঃ রুহুল আমিন ও আবদুল আহাদ, টুঙ্গিপাড়ার বিবেক বৈরাগী ও আলিম শেখ।

র‌্যাব-৬ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ জানান, গত ৯ সেপ্টেম্বর বাগেরহাট সদর এলাকায় এক নারীর কাছ থেকে স্বর্ণালংকার ছিনতাই হয়। ভুক্তভোগী থানায় মামলার পাশাপাশি র‌্যাব-৬ এর সদর দফতরে অভিযোগ করে। র‌্যাব গোপালগঞ্জ থেকে ছিনতাইকারী চক্রের মূলহোতা রুহুল আমিনকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে ১টি দেশীয় পিস্তল, ১টি মোটরসাইকেল ও তার অন্যতম সহযোগী আবদুল আহাদের কাছ থেকে ১টি চাকু উদ্ধার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুহুল আমিন ও আবদুল আহাদ জানিয়েছে ছিনতাই করা স্বর্ণ মেসার্স মা জুয়েলার্সের মালিক বিবেক বৈরাগীর নিকট বিক্রি করেছেন। পরবর্তীতে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার পাটগাতী বাজারে মা জুয়েলার্সে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ১ ভরি ৭ আনা স্বর্ণ উদ্ধার করা হয়।