শরণখোলা-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কে ফাঁটল

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:৩৩:৫৭ pm

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও কয়েকদিনের ভারি বর্ষণে বাগেরহাটের শরণখোলা-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের  রায়েন্দা ব্রিজসংলগ্ন এলাকার সড়কের ২০/২৫ ফুট এলাকা ফাঁটলসহ দেবে গেছে। ১৬ সেপ্টেম্বর ভোররাতে শরণখোলার পাঁচরাস্তা  রায়েন্দা ব্রিজসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 
খোঁজ নিয়ে জানা যায়, ৫২ কিলোমিটার দীর্ঘ রায়েন্দা শরণখোলা-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের  নির্মাণ কাজ ৯০ কোটি টাকা ব্যয়ে সমাপ্ত হয়।  তবে রায়েন্দা ব্রিজ সংলগ্ন এপ্রোচ রোডের কাজে তৎকালিন সংশ্লিষ্ট ঠিকাদার মাটির সাথে বেশি পরিমান বালু ব্যবহার করায় ও ভারি বর্ষণ হওয়ার কারনে এ রাস্তায় বড় ধরনের ফাঁটলসহ ধসে গেছে। এলাকাবাসীর অভিযোগ রায়েন্দা খালের উপর সেতুর দুই পাশে সংযোগ সড়কের গাইডওয়ালে ব্যাপক পরিমান বালু ব্যবহার করা হয়েছে। যার জন্য প্রতি বছর বৃষ্টি মৌসুমে ব্রিজের দুইপাশের কোনো না কোনো অংশে ফাঁটল দেখা যায়। শীঘ্রই মেরামত করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।  
এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, বিষয়টি অবগত হয়েছি খোঁজখবর নিয়ে শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর-ই-আলম সিদ্দীকী বলেন রাস্তায় ফাঁটল ধরার বিষয়টি অবগত হয়েছি।  ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।