জাতীয় এসএমই বর্ষসেরা উদ্যোক্তা পুরস্কার পেলেন রাসেল

এখন সময়: বুধবার, ৩০ নভেম্বর , ২০২২ ২৩:০৫:৫৪ pm

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : তরুণ উদ্যোক্তা হিসেবে জাতীয় এসএমই বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার এমাস ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল হক রাসেল। বৃহস্পতিবার সকালে ঢাকায় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ১০ম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২২’র একটি অনুষ্ঠানে তিনি এই পুরস্কার পান।

 এ সময় তার হাতে পুরস্কার ও চেক তুলে দেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এসএমই ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব জাকিয়া সুলতানা।

কালীগঞ্জের তরুণ উদ্যোক্তা ওবাইদুল হক রাসেল জানান, তার এমাস ফুটওয়্যার প্রতিষ্ঠানটিতে পাট থেকে জুতা তৈরি করা হয়। সেই জুতা দেশের বাইরে ইউরোপ আমেরিকার বিভিন্ন দেশে রফতানি করা হয়ে থাকে। কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামে স্থাপিত এমাস ফুটওয়্যার লিমিটেড নামে কারখানাটিতে এলাকার প্রায় ৫০০ নারী-পুরুষের কর্মসংস্থান হয়েছে।

তিনি আরো জানান, পাট, খড় ও কলাগাছের সুতা দিয়ে বিভিন্ন ডিজাইনের জুতা তৈরি হয়। ইউরোপ আমেরিকার দেশগুলোর শো-বিজ, পার্টি অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে পাটের তৈরি জুতার ব্যাপক কদর রয়েছে। এবারের জাতীয় এসএমই বর্ষসেরা ক্ষুদ্র উদ্যেক্তা (পুরুষ ক্যাটাগরি) মনোনীত হওয়ায় তিনি আনন্দিত।