যশোর চেম্বার নির্বাচন

কবু-মিজান-মিঠু প্যানেলের উপর মিথ্যা দোষারোপ করছে প্রতিপক্ষ

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০৩:০১:৪৭ এম

নিজস্ব প্রতিবেদক: ব্যবসায়ীদের স্বার্থে ঐতিহ্যবাহী যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ কোনোক্রমেই কুচক্রী মহলের কাছে জিম্মি হতে দেয়া যাবে না। নির্বাচনকে ঘিরে ঘোলা পানিতে মাছ শিকারের মত প্রতিপক্ষ প্যানেলের কোনো কোনো প্রার্থী তাদের ব্যক্তিগত রাজনৈতিক কর্মকান্ডের অবৈধ সুবিধা লাভের জন্য কবু মিজান-মিঠু প্যানেলের উপর মিথ্যা দোষারোপ করছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রার্থীর রেলগেটস্থ ব্যবসায়ীক চেম্বারে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যবসায়ী অধিকার পরিষদের কবু-মিজান-মিঠু প্যানেলের প্রার্থীরা এ অভিযোগ করেন।

এ সময় উপস্থিতি ছিলেন ব্যবসায়ী অধিকার পরিষদের প্রার্থী এএসএম হুমায়ুন কবীর কবু, মিজানুর রহমান মিজান, আসাদুজ্জামান মিঠু, উজির হোসেন, রবিউল ইসলাম রবি, রাজু আক্তার, আহসান কবির নিপু, কামাল হোসেন পলাশ, আহসান হাবিব চৌধুরী (শাহীন চৌধুরী), সাইদুর রহমান পিনু, হাফিজুর রহমান শিলু প্রমুখ।

লিখিত বক্তব্যে এএসএম হুমায়ুন কবীর কবু বলেন, চেম্বারের একজন বিক্ষুদ্ধ ভোটার যশোর সদর সহকারী জজ আদালতে একটি মামলা করেছেন। তিনি মামলায় অভিযোগ করেছেন জাল আয়কর সনদ দিয়ে অনেকে চেম্বারের ভোটার হালনাগাদ করেছেন। তিনি এমন তিনজনের নামও উল্লেখ করেছেন। আদালতের বিচারক একদিনের মধ্যে শোকজসহ স্থিতিবস্থা বজায়  রাখার আদেশ দিয়েছেন।

তিনি বলেন, আমাদের প্যানেল মামলার বিষয়টি অবগত হয়ে মামলাকে চ্যালেঞ্জ করে পক্ষভূক্ত হয়ে আইনি লড়াই করার সিদ্ধান্ত গ্রহণ করি। যাতে চেম্বার কার্যকর, গতিশীল ও ব্যবসায়ী বান্ধব থাকে। যে কোন মূল্যে যশোর চেম্বারকে এগিয়ে নিতে আমরা বদ্ধপরিকর। কোনক্রমেই কুচক্রী মহলের কাছে আমরা চেম্বারকে জিম্মি হতে দেব না।

তিনি আরও বলেন, নির্বাচনকে ঘিরে ঘোলা পানিতে মাছ শিকারের মত প্রতিপক্ষ প্যানেলের কোন কোন প্রার্থী তাদের ব্যক্তিগত রাজনৈতিক কর্মকান্ডের অবৈধ সুবিধা লাভের জন্য কবু-মিজান-মিঠু প্যানেলের উপর মিথ্যা দোষারোপ করছে। কোন প্রার্থী নিজের জনপ্রিয়তা ও ভোটারদের সহানুভূতি পাওয়া ও বিপক্ষ প্যানেলের প্রার্থীদের বিতর্কিত করার জন্য নিজের রাজনৈতিক কর্মকান্ডে গ্রেফতার হলেও চেম্বারের নির্বাচনে আমাদেরকে প্রশ্নবিদ্ধ করছে। আমরা এধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একই সাথে আমরা দ্রুত চেম্বারের নির্বাচন চায়। ভোটার তালিকায় যারা জাল ভোটার অর্ন্তভূক্ত করেছে তাদের প্রচলিত আইনে বিচারের আওতায় আনতে হবে। আমরা অতীতে ব্যবসায়ীদের সাথে ছিলাম আগামীতেও থাকতে সংকল্পবব্ধ। চেম্বারের নির্বাচনের সংকট থেকে উত্তরণের লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।