নড়াইলে নাশকতা মামলায় জেলা বিএনপির সম্পাদকসহ ৪২ নেতাকর্মী কারাগারে

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০২:২১:২৪ এম

নড়াইল পৌর প্রতিনিধি: নড়াইল সদর ও লোহাগড়া থানায় দায়েরকৃত দুই নাশকতার মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম. সহসভাপতি জুলফিকার আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক জিএম নজরুল জমাদ্দার, সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিমসহ ৪২জন নেতাকর্মীকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।

বুধবার নড়াইল আদালতে হাজির হলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নড়াইল জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম জানান, গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ উপলক্ষে সারা দেশের ন্যায় নড়াইলের চারটি থানার বিভিন্ন এলাকায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টির চেষ্টা করে বিএনপি-জামায়াত সন্ত্রাসীরা। গত ৩ ডিসেম্বর বিষ্ফোরক আইনে চারটি থানায় পৃথক চার মামলা দায়ের করে পুলিশ। এ মামলা দায়েরের পর আসামিরা হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে হাইকোর্ট ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন। পাশাপাশি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার আদেশ প্রদান করেন।

বুধবার নড়াইল ও লোহাগড়া থানায় দায়েরকৃত দুটি মামলায় ৪২ জন আসামি আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। বিচারক তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। এর মধ্যে সদর থানায় দায়েরকৃত মামলায় ২৯ জন এবং লোহাগড়া থানায় দায়েরকৃত নাশকতার অপর মামলায় ১৩ জনকে কারাগারে প্রেরণ করে আদালত।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার বলেন, পৃথক দুই মামলায় ৪২ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক শুনানি শেষে আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত মঙ্গলবার (২৪ জানুয়ারি) নড়াগাতী ও কালিয়া থানায় দায়েরকৃত অপর দুইটি মামলায় ৪৬ জনকে জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ একই আদালতের বিচারক।