শ্যামনগর ইটের ভাটা মালিককে দুই লাখ টাকা জরিমানা

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৬:১১:০১ এম

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা ইট ভাটাগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা আদায় ও সতর্ক করে দিয়েছেন।

রোববার দিনব্যাপী উপজেলার ফুলবাড়ি মাহমুদপুর ও নওয়াবেঁকীর কুপোট এলাকায় ইট ভাটা সমুহে এ অভিযান পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামানের অভিযানের নেতৃত্ব দেন। এ সময় অনুমোদন না থাকায় এবং কাঠ দিয়ে জ্বালানি করাসহ কৃষি জমির মাটি ব্যবহারের অভিযোগে মোস্তফা ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কৃষি জমির মাটি ব্যবহারসহ ভাটার মধ্যে কাঠের উপস্থিতির কারণে খোল পেটুয়া নদীর তীরের জামান ব্রিকসকে সতর্ক করা হয়। এদিকে বেলা দুইটার দিকে উপজেলার আটুলিয়া মহিন্দ্র ছিল এলাকায় বাবলু খটি নামীয় শুটকি মাছের আড়ৎ-এ ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

এ সময় শুটকি তৈরির কাজে কাঠ ব্যবহার করায় উক্ত খটি বন্ধ করে দেয়ার পাশাপাশি মালিক বাবলু বিশ্বাস ও অসীম মন্ডলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে শ্যামনগর থানার পুলিশ, ফায়ার সার্ভিস সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনার সময় উপস্থিত জনসাধারন  অভিযোগ করেন যে, শ্যামনগরের সর্বত্রই ভূগর্ভস্থ ও ধানের জমি, নদী ভাঙ্গন এলাকা থেকে বালু উত্তলোন হচ্ছে এছাড়া বর্তমানে বাইনতলা বিকে স্কুল সংলগ্ন থেকে বালু উত্তোলন হচ্ছে ফলে স্কুল হেলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সহকারী ভূমি কমিশনার বিষয়টি আমলে নিয়ে ব্যবস্থা নেয়া হবে বলে উপস্থিত জনসাধারকে আশ্বাস দেন।