যশোরে জামিন পেয়ে পিপি কার্যালয়ে ধর্ষিতাকে বিয়ে

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৮:৩০:০৭ এম

নিজস্ব প্রতিবেদক: যশোরে ধর্ষণের শিকার এক নারীকে বিয়ে করতে সম্মত হওয়ায় আদালত আটক যুবককে জামিন দিয়েছেন। এরপর পিপি কার্যালয়ে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। আসামির জামিন শুনানিতে উভয় পক্ষের সম্মতিতে বিয়ের প্রস্তাবে রাজি হওয়ায় রোববার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কবির উদ্দিন প্রামানিক জামিন মঞ্জুর করে এ আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিপি অ্যাভোকেট এম ইদ্রিস আলী।

মামলায় উল্লেখ করেন, নিকট এক আত্মীয়র মাধ্যমে আসামি যুবকের সাথে পারিবারিক ভাবে বিয়ের কথা হয়। পরে তারা দুইজন মোবাইলে একে অপরের সাথে কথাবার্তা বলতো। এর মধ্যে ওই যুবক তাকে যশোরের একটি হোটেলে এনে শারীরিক সম্পর্ক করে। এরপর থেকে বিভিন্ন স্থানে তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। এরপর ওই যুবককে বিয়ের কথা বললে নানা টালবাহানা করতে থাকে। বিয়েতে রাজি করাতে ব্যর্থ হয়ে চলতি বছরের ৪ জানুয়ারি ওই যুবককে আসামি করে মণিরামপুর থানায় ধর্ষণের অভিযোগে মামলা করা হয়। ৫ জানুয়ারি ওই যুবককে আটক করে আদালতে সোপর্দ করে পুলিশ। আইনজীবীর মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে মিস মামলা করে জামিনের আবেদন করে ওই যুবক। রোববার উভয় পক্ষের উপস্থিতিতে জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিকালে ওই যুবক মামলার বাদীকে বিয়ের প্রস্তাব দিলে তা মেনে নেয়। বিয়ের শর্তে আদালতের বিচারক যুবককে জামিন মঞ্জুর করেন। জামিনে মুক্তি পাওয়ার উভয়কে পিপির চেম্বারে এনে কাজীর মাধ্যমে ৫ লাখ টাকা দেনমোহরানায় বিয়ে দেয়া হয়। 

এ বিষয়ে পিপি অ্যাডভোকেট এম ইদ্রিস আলম বলেন, আসামি ও বাদী দুইজনেই পূর্ণ বয়স্ক। আদালতের নির্দেশনা অনুযায়ী  উভয় পক্ষের আইনজীবী ও স্বজনদের ডেকে কাজীর মাধ্যমে বিয়ে দেয়া হয়েছে।  এরপর যুবক তার স্ত্রী ও স্বজনদের নিয়ে বাড়ি চলে যায়। 

আসামি যুবকের আইনজীবী সুব্রত ব্যানার্জি জানিয়েছেন, উভয় পক্ষ বিয়েতে রাজি হওয়ায় আদালতের আদেশে বিয়ে সম্পন্ন হয়েছে। পরে সকলেই খুশিমনে আদালত থেকে বাড়ি চলে গেছেন।

বাদীর আইনজীবী এমএ গফুর জানিয়েছেন, আদালতের এ ধরণের আদেশে বাদী ও তার স্বজনরা  খুশি। তারা সুখে-শান্তিতে সংসার করুক এটাই কাম্য।