যশোরে চারদিনের আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী শুরু হচ্ছে আজ

এখন সময়: রবিবার, ২১ এপ্রিল , ২০২৪, ০১:১২:৪৪ এম

নিজস্ব প্রতিবেদক : আজ (বৃহস্পতিবার) থেকে যশোরে শুরু হচ্ছে আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী ও শিল্প শিবির। চারদিনের এ প্রদর্শনী ভারত ও বাংলাদেশের ৮০ জন শিল্পী অংশ নিচ্ছেন। এ উপলক্ষে বুধবার সকালে প্রদর্শনীর ভেন্যু প্রাচ্যসংঘ যশোরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রদর্শনীর মূল আয়োজক কলকাতার সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদের যুগ্ম সম্পাদক ড. শান্তনূ সেনগুপ্ত বলেন, বৃহস্পতিবার বিকেল চারটায় প্রাচ্যসংঘ যশোরে ‘মৈত্রী চিত্রভাস নামের এ প্রদর্শনী উদ্বোধন করবেন সম্ভাবনাময় তরুণ শিল্পী অকালপ্রয়াত সোহেল প্রাণনের মা সালেহা বেগম। চারদিনের এ প্রদর্শনী সোহেল প্রাণনের নামেই উৎসর্গ করা হচ্ছে।

ড. শান্তনু সেনগুপ্ত আরও বলেন, প্রদর্শনীতে ভারতের ৬০ জন ও বাংলাদেশের ২০ জন শিল্পীর শিল্পকর্ম স্থান পাচ্ছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদের তৃতীয় আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী। এ আয়োজনে প্রাচ্যসংঘ যশোর সর্বাত্মক সহযোগিতা করছে। সংবাদ সম্মেলনে ড. শান্তনু সেনগুপ্ত ছাড়াও প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খানসহ সংগঠনটি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।