বিয়ে না দেয়ায় পুত্রের হাতে বাবা খুন

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০২:২২:৪৩ এম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: বিয়ে দিতে রাজি না দেয়ায় বাগেরহাটের শরণখোলায় বাবা মতিউর রহমানকে (৮২) পিটিয়ে হত্যা করেছে পুত্র আলাউদ্দিন (৩২)।  নির্মমভাবে মরিচ বাটার হাতল (পুতা) দিয়ে পিটিয়ে হত্যা করা হয় বাবাকে। হত্যাকারীকে আটক করেছে শরণখোলা থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে ১৭ ফেব্রুয়ারি শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার রায়েন্দা ইউনিয়নের জীবনদুয়ারী গ্রামে।
ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, উপজেলার রায়েন্দা ইউনিয়নের জীবনদুয়ারী গ্রামের মোঃ মতিউর রহমান ৫ পুত্র ও ৪ কন্যা সন্তানের জনক। ছেলেদের মধ্যে ৪র্থ আলাউদ্দিন এর আগে একটি বিয়ে করলেও সে বিয়ে টিকেনি তাই আবারো বিয়ে করার জন্য চাপ সৃষ্টি করলেও বাবা রাজি না। এ ঘটনার সূত্র ধরে বখাটে আলাউদ্দিন তার বাবা মতিউর রহমানকে ঘরের একটি কক্ষে আটকে মরিচ বাটার হাতল দিয়ে পিটিয়ে মাথা, হাত ও পা ভেঙে গুড়া করে দেয়, এতে ঘটনাস্থলে তিনি মারা যান।
মতিউরের ২য় পুত্র মোস্তাফিজুর রহমান জানান, তার ভাই আলাউদ্দিন স্বাভাবিক জীবন জাপন করলেও প্রতিবেশিরা অনেকেই তার মস্তিষ্কে সমস্যা আছে বলেন কিন্তু তা ঠিক নয়। তিনি আরো বলেন বিভিন্ন চাওয়া পাওয়া নিয়ে এর আগেও কয়েকবার তার বাবাকে আলাউদ্দিন মারধর করেছে। সে বখাটে হওয়ায় আমরা অন্য ভাইরা ভয়ে তাকে কিছু বলতে সাহস পাইনি। আমার ধারণা সে পরিকল্পিতভাবে বাবাকে হত্যা করেছে।
তিনি আরো জানান, কয়েক বছর আগে এই আলাউদ্দিন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার আমড়াগাছিয়া গ্রামের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর মোস্তফার মায়ের একটি পা কুপিয়ে শরীর থেকে বিচ্ছিন্ন করেন তিনি। এ ঘটনায় একটি মামলা বিচারাধীন রয়েছে।
আলাউদ্দিনের ভাগনি উপজেলার রায়েন্দা রাজৈর আলিম মাদ্রাসার প্রথম বর্ষের ছাত্রী তানিয়া আক্তার বলেন, তার মামার মানসিক সমস্যা রয়েছে কিন্তু সেটা বেশি নয়। সে প্রায়ই ছোট খাট বিষয় নিয়ে মামাদের সাথে ঝামেলা করে এবং এর আগেও তার নানা মতিউরকে মারধর করে একটি হাত ভেঙে দিয়েছিলো। এ ঘটনায় অভিযুক্তের বড় ভাই  মোঃ আবুল বাসার হাওলাদার বাদী হয়ে শরণখোলা থানায় একটি মামলা দায়ের করবেন বলে জানা গেছে।  
ঘটনা শুনে শরণখোলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেন ও অফিসার ইনচার্জ (তদন্ত) সুব্রত কুমার সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘাতক আলাউদ্দিনকে গ্রেফতার করেছেন।
এ ব্যাপারে শরণখোলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেন বলেন, মতিউর রহমানের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে।