আলমডাঙ্গায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৬:৫৭:৩৮ এম

আলমডাঙ্গা অফিস: স্মার্ট লাইভস্টক-স্মার্ট বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে গতকাল অনুষ্ঠিত হলো দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী। আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতালের যৌথ উদ্যোগে (এলডিডিপি) প্রকল্পের আওতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু, উপজেলা ভাইস চেয়ারম্যান, প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ। উদ্বোধনের পরপরই জনসাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত করে দেয়া হয়। প্রদর্শনী উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. আব্দুল্লাহ হিল কাফির সভাপতিত্বে উপজেলা চত্বরে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে প্রায় ৫০টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারিরা বিভিন্ন উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতরসহ বাহারী রং বেরং এর পাখি নিয়ে উপস্থিত হন।

বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)রেজওয়ানা নাহিদর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আলমডাঙ্গা উপজেলার খামারিরা অত্যন্ত সচেতন ও প্ররিশ্রমী। যে কারণে আলমডাঙ্গা মাছ, মাংস ও দুধে সমৃদ্ধ। তিনি খামারিদের উদ্দেশ্যে আরও বলেন, আপনাদের খামারকে আরও বড় ও উৎপাদনশীল হিসেবে গড়ে তুলতে হবে, যেন আগামী দিন এলাকার চাহিদা মিটিয়ে আমরা মাছ, মাংস, দুধ ডিম বাইরের দেশে রফতানি করতে পারি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছা, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম,ভাইস চেয়ারম্যান সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় এ সময় বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার বায়েজিদ খন্দকার, সম্প্রসারণ অফিসার শরিয়তুল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার সামসুজ্জোহা, যুব উন্নয়ন কর্মকর্তা নাজমুল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, খাদ্য গুদাম কর্মকর্তা লিটন কুমার, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, পুরস্কার প্রাপ্ত খামারি এমদাদুল হক হিমেল ও বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানরা। আলোচনা সভা শেষে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করেন।