যশোরে দুইশ’ শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ হয়েছে : এমপি নাবিল

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৯:৫৮:২৯ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে নানা ধরনের উন্নয়ন কর্মকা- শুরু হয়েছে। পাশাপাশি দেশে শিক্ষার হার বৃদ্ধির জন্য বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। একারণে ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত দেশে সাক্ষরতার হার বৃদ্ধি পায়। পরবর্তীতে ২০০৮ সালে শেখ হাসিনা ক্ষমতায় এসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ করে অবকাঠামোগত পরিবর্তন এনেছেন। যাতে করে শিক্ষার্থীরা স্বাচ্ছন্দ্যে লেখাপড়া করতে পারে। গত নয় বছরে যশোরে দুইশ শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মিত হয়েছে।

বুধবার যশোর শহরের মুসলিম একাডেমি স্কুলে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ, কৃতি শিক্ষার্থী ও খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে। বিশে^ বাংলাদেশ উন্নত দেশ হিসেবে পরিচিত পেয়েছে। দেশের বিভিন্ন জেলায় মডেল মসজিদ নির্মাণ হয়েছে। আর বিএনপি ক্ষমতায় থাকাকালীন সারাদেশে সিরিজ বোমা হামলা হয়েছে। তারা দেশের উন্নয়ন সহ্য করতে পারছে না। জনগণের মাঝে মিথ্যা অপপ্রচার চালিয়ে বিভ্রান্ত করার পাশাপাশি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাদের সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও মানুষ যাতে নিরাপদে থাকতে পারে তার জন্য আগামী সংসদ নির্বাচনে ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।

অনুষ্ঠানে মুসলিম একাডেমি স্কুলের সভাপতি ও যশোর পৌরসভার কাউন্সিলর রাজিবুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও প্রধান শিক্ষক পল্লব কান্তি ঘোষ। এসময় উপস্থিত ছিলেন যশোর পৌরসভার প্যানেল মেয়র মোকসিমুল বারী অপু, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, জেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি জাবের হোসেন জাহিদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক রাজু।

আলোচনা সভা শেষে ক্রীড়া প্রতিযোগিতার ৪১টি ইভেন্টে বিজয়ী ১২৩ শিক্ষার্থীর মাঝে পুরস্ক্রা বিতরণ করা হয়। একই সাথে ৭ কৃতি শিক্ষার্থী ও সাঁতারে চ্যাম্পিয়ন ১ কৃতি খেলোয়াড়কে সংবর্ধনা দেয়া হয়।

এর আগে সকালে যশোর সরকারি সিটি কলেজের ক্রীড়া এবং সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

কলেজের অধ্যক্ষ প্রফেসর জামশেদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল হালিম, সহযোগী অধ্যাপক দিলরুবা খানম প্রমুখ। ১২টি ইভেন্টে বিজয়ী ৩৬ খেলোয়াড়ের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।