সমাজ উন্নয়নে গুণী ব্যক্তিদের অবদান রয়েছে : সিনিয়র সচিব

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৬:০১:১৩ এম

 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, যে দেশের গুণীর কদর করা হয় না সে দেশে গুণী জন্মাতে পারে না। সমাজ উন্নয়নে গুণী ব্যক্তিদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। তারা তাদের অর্জিত সম্পদ, জ্ঞান ও মেধা দিয়ে সমাজ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখে। গুণী ব্যক্তিরা একদিকে যেমন শিক্ষার প্রসারে তাদের অর্থ ও সম্পদ দিয়ে ভূমিকা রাখে, অপরদিকে সমাজে সম্প্রীতির বন্ধন অটুট রাখতে বিশেষ ভুমিকা রাখে। তিনি আরও বলেন, গুণী ব্যক্তিরা সমাজে যাতে সামাজিকভাবে স্বীকৃতি ও সম্মান পায় সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। তারা যেন সামাজিকভাবে হেয় কিংবা উপেক্ষিত না হয় এ জন্য আমাদের সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। তিনি শনিবার সকালে হরিঢালী ইউনিয়ান মধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত প্রাক্তন শিক্ষক সম্মাননা, কৃতী শিক্ষাথী বৃত্তি, ইউনিফর্ম প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

রাধা শ্রীনিবাস ফাউন্ডেশনের আয়োজনে হরিঢালী ইউনিয়ান মধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান, আলহাজ এরফান আলী মোড়ল, ঢাকা সালেহা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: নজরুল ইসলাম, যশোর এম এম কলেজের প্রফেসর বিধান ভদ্র, পাইকগাছা সরকারি কলেজের সাবেক উপ অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, পাইকগাছা সরকারি কলেজের প্রভাষক স্বপন কুমার ঘোষ, সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, শাকিলা পারভিন রুমা। বক্তৃতা করেন, ম্যানেজিং কমিটির সভাপতি বিপ্লব কান্তি সরকার, ম্যানেজিং কমিটির সদস্য মানিক ভদ্র, সাংবাদিক ও কলামিস্ট প্রকাশ ঘোষ বিধান, সাংবাদিক আব্দুর রহমান, বজলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ৬ জন প্রাক্তন শিক্ষককে সম্মাননা, ২৮ জন কৃতী শিক্ষাথীকে বৃত্তি প্রদান ও বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের ইউনিফর্ম প্রদান করা হয়। এর আগে প্রধান অতিথি মাহমুদকাটী-বালিয়া খেয়াঘাট সড়ক স্বর্গীয় পিতা শ্রীনিবাস ঘোষ সড়ক নামকরণ ফলক উদ্বোধন করেন। বিকালে চিনেমুলা বিদ্যালয় প্রাঙ্গনে দুস্থ ও গরিব ব্যক্তিদের মাঝে নতুন বস্ত্র বিতারণ করেন।