শালিখায় ব্যক্তি মালিকানাধীন জমিতে ব্রিজ নির্মাণ বন্ধের দাবি

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ০২:৪৫:৫৯ পিএম

শালিখা প্রতিনিধি : মাগুরার শালিখা উপজেলার টিওরখালী ও টিলা গ্রামের ফটকি নদীতে ব্যক্তিগত জমির ওপর ব্রিজ নির্মাণ বন্ধের দাবি জানানো হয়েছে। জমির মালিকরা জেলা প্রশাসক ও এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিতভাবে এ দাবি জানিয়েছেন। উপজেলার তালখড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে নদীর ওপর ব্যক্তি মালিকানাধীন জমিতে ব্রিজ নির্মাণের প্রক্রিয়া চলছে।

জানা যায়, শালিখা উপজেলার টিওরখালী গ্রামের পূর্ব পাশে ফটকি নদী। নদীর একপাড়ে মাগুরা সদরের টিলা গ্রাম এবং ভাবনাটি বাজার।  নদীতে ইতিপূর্বে ব্রিজ নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়। টিওরখালী গ্রামের শ্মশান ঘাট থেকে সরকারি রাস্তা বরাবর নদী পর্যন্ত এবং অপর পাড়ে টিলা গ্রামের সরকারি রাস্তা পর্যন্ত ব্রিজ নির্মাণের কথা ছিলো। কিন্তু হঠাৎ করে গত ১০ অক্টোবর মাগুরার এলজিইডি অফিসের লোকজন এসে আগের নকশা বাদ দিয়ে টিওরখালী শ্মশান ঘাটের ৫০০ হাত উত্তর দিকে ব্যক্তিগত জমির ওপর খুঁটি পুতে লাল  পতাকা টানিয়ে গেছে। ওই অংশ দিয়ে ব্রিজ নির্মাণ করা হবে।

টিওর খালি গ্রামের জমির মালিক আব্দুস সাত্তার, হাসিবুল ইসলাম, কাজি মোস্তাফিজুর রহমানসহ আরো অনেকে বলেন, ব্রিজের কারণে আমাদের প্রায় ২০০ থেকে ৫০০ একর জমি নষ্ট হবে। এতে খাদ্যশস্য উৎপাদন ব্যাহত হবে। ফলে গ্রামবাসীরা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। ব্রিজটি যদি প্রথম নকশা অনুযায়ী, শ্মশান ঘাট দিয়ে হয় তাহলে আমরা উপকৃত হবো।