কবি বুনো নাজমুল যশোরীর মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ১০:২৫:৪৬ এম

 

নিজস্ব প্রতিবেদক: বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এম.এম. নাজমুল হক (কবি বুনো নাজমুল যশোরী)-এর ২৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে শনিবার দুপুরে দক্ষিণ নড়াইলের চাকই গ্রামে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা কবি নাজমুল হক স্মৃতি জনকল্যাণ গ্রন্থাগার ও চারণকবি সাইফুল ইসলাম স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন নিজামুদ্দিন মোল্যা। কবি বিলাল মাহিনী ও শামীম হাসানের সঞ্চালনে উক্ত স্মরণসভায়

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. হায়দার আলী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাজী সাইদুজ্জামান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বীরপুত্র কবি নাঈম নাজমুল। স্মৃতি চারণ করেন কবির ছোট ভাই দেলোয়ার হোসেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন চেয়ারম্যান হেমায়েত হোসেন ফারুক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কবি ও গীতিকার অধ্যক্ষ খায়রুল বাসার, কবি ও গবেষক মো. মনিরুজ্জামান, অধ্যাপক শেখ আকিদুল ইসলাম, বাংলাদেশ সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সি. সহসভাপতি অধ্যাপক সেলিম হোসেন, বিদ্রোহী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, চারণকবি সাইফুল ইসলাম সাবু স্মৃতি সংসদের সভাপতি গাজী মো. শাহজাহান, উপদ্ষ্টো রমজান আলী, হুমাউন কবির উমান, জহির রায়হান, মাস্টার সাইফুল ইসলাম সুফিয়ান।

আরও উপস্থিত ছিলেন, কবি রবিউল খান, স্থানীয় ওয়ার্ড আ.লীগের সভাপতি আব্বাস উদ্দিন বিশ্বাস, তবিবর রহমান বিশ্বাস, হরমুজ বিশ্বাস, ইউপি সদস্য মাজহারুল ইসলাম প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. ফয়জুল করিম।

বক্তারা খ্যাতিমান এই মুক্তিযোদ্ধা ও শিক্ষাবিদের মৃত্যুবার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধে অবদান রাখা সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। কবি, শিক্ষক, শিক্ষাবিদ, লেখক, গবেষক ও বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ নাজমুল হকের বিদেহী আত্মার প্রতি সমবেদনা ও শ্রদ্ধা জানান উপস্থিত অতিথিবৃন্দ ও সুধীজন।