মহেশপুর সীমান্তে ডলার-রুপিসহ ভারতীয় পুলিশ সদস্য আটক

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ১০:২৭:৩৩ পিএম

 

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় এক ভারতীয় পুলিশ সদস্যকে আটক করা হয়েছে। শুক্রবার বিকেলে ৫৮ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে ডলার ও ভারতীয় রুপি উদ্ধার করা হয়। আটক  পিভি জন সিলভারাজ নামে ওই ব্যক্তি ভারতের তামিলনাড়ু রাজ্য পুলিশে কর্মরত। তার কাছে পুলিশের পরিচয়পত্র পাওয়া গেছে। তামিলনাড়ু রাজ্য পুলিশও তার পরিচয় নিশ্চিত করেছে।

বিজিবি ও মহেশপুর থানা সূত্রে জানা গেছে, শুক্রবার (২২মার্চ) বিকালে মহেশপুরের মাটিলা সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি ক্যাম্পের হাবিলদার কাওছারের নেতৃত্বে সিলভারাজকে আটক করা হয়। তার কাছ থেকে ১১৫০ ডলার ও ৪০৮৭ ভারতীয় রুপিসহ একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতের দেয়া তথ্যমতে, তার বাড়ি ভারতের তামিলনাড়ু প্রদেশের ত্রিসিটি জেলার ইকুডু থানার আনগুনগর গ্রামে। সিলভারাজের ভারতীয় নাগরিক পরিচয়পত্র অনুযায়ী; তিনি তামিলনাড়ু পুলিশের একজন সদস্য।

৫৮-বিজিবি অধিনায়ক এইচ এম সালাহ উদ্দিন চৌধুরী জানান, আটক ব্যক্তি তাদের কাছে জানিয়েছেন, তিনি থাইল্যান্ডে যাওয়ার জন্য বাংলাদেশে প্রবশ করেছেন। তার কাছে তামিলনাড়ু পুলিশের একজন সদস্য মর্মে পরিচয়পত্র ও মোবাইল ফোনে সংরক্ষিত ছবিতে দায়িত্ব পালনকালীন দৃশ্য পাওয়া গেছে।

মহেশপুর থানার ওসি (তদন্ত) ইসমাইল হোসেন জানান, মুদ্রা পাচারসহ অবৈধ অনুপ্রেবেশের অভিযোগে মামলা দায়ের করে ওই ব্যক্তিকে আদালতে পাঠানো হয়েছে।।