কালীগঞ্জে গরুহাট ও খালের জমি দখলমুক্ত করতে মতবিনিময়

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ১১:০৭:৩২ পিএম

 

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: প্রায় বিলিন হয়ে যাওয়া শহরের গরুহাট ও তারামন বিবির খালের জমি উদ্ধারে মাঠে নেমেছে কালীগঞ্জ পৌর কর্তৃপক্ষ। দখলদারদের কাছ থেকে ওই জমি উদ্ধারে শনিবার বেলা ১১ টায় গোহাটা হাট চাঁদনীতে পৌর সার্ভেয়ার দিয়ে মাপযোগ ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের নের্তৃত্বে হাটের জমি মাপ যোগ শেষে দেখা যায়, ২ একর ৬৮ শতক জমি প্রভাবশালীদের দখলে রয়েছে। সেখানে তারা পর্যায়ক্রমে বড় বড় ইমারতসহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলেছে। জমির মাপ শেষে  অনুষ্ঠিত মতবিনিময়ে পৌর মেয়র বলেন, কিছু অসাধু ব্যক্তি শহরের ফয়লা পুরাতন গরু-ছাগলের হাট ও তারামন বিবির খাল দখলে নেয়ায় তা এখন বিলিন হয়ে গেছে। এবার সেই হাট ও খালের রবহাত হয়ে যাওয়া সম্পত্তি গুলো ১৯২৬ সালের রেকর্ড অনুযায়ী দখলমুক্ত করা হবে।

মেয়র আরো বলেন, সরকারি হাটের জায়গা দখল হয়ে যাওয়াতে শহরের রাস্তায় ফুটপাত দখল করে কিছু হকার দোকান বসিয়ে থাকে। এতে শহরে যানজট সৃষ্টিতে পৌরবাসী ভোগান্তি পায়। এ সমস্যা সমাধান ও প্রয়োজনের তাগিদে হাটবাজারের জমি উদ্ধার করে রাস্তার দোকান স্থানান্তর করতে পারলে পৌরবাসীকে একটি আধুনিক যানজটমুক্ত শহর উপহার দেয়া সম্ভব।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ মটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতি, পৌর কাউন্সিলর মোক্তার হোসেন, আশরাফুল ইসলাম রনি, রুবেল মিয়া, মহিলা কাউন্সিলর মমতাজ বেগম, গণমাধ্যম কর্মী ও পৌরসভার কর্মকর্তাসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।