যশোরে ভাতা বৃদ্ধিসহ ৪ দাবি আদায়ে ইন্টার্নদের কর্মবিরতি, মানববন্ধন

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০২:৩২:০৮ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরে বকেয়া ভাতা পরিশোধ ও ভাতা বৃদ্ধি করাসহ ৪ দফা দাবি আদায়ে কর্মবিরতি ও মানববন্ধন করেছে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকেরা। রোববার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে তারা এই কর্মসূচি পালন করেন। এর আগে পৌনে ১২ টার দিকে হাসপাতাল মিলনায়তন কক্ষে সংবাদ সম্মেলন করেন তারা। এ সময় সোমবার (২৫ মার্চ)  দুপুর ২ টা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দেন। 

সংবাদ সম্মেলনে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা বলেন, আমাদের দুই ঈদের বকেয়াসহ সবকিছু শিগগিরই পরিশোধ করতে হবে। যাদের বেতন হঠাৎ বন্ধ করে দেওয়া হয়েছে, সেটা ফের চালু করতে হবে । চিকিৎসকদের সুরক্ষা আইন করতে হবে। স্বাস্থ্যমন্ত্রী এ বিষয়ে আমাদের আশ্বাস দিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, তিনি আমাদের দাবি দাওয়ার বিষয়ে মিটিং করবেন এবং আমাদের আজ আপডেট জানাবেন। কিন্তু দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের অবস্থান কর্মসূচি থেকে সরবো না। আমাদের ন্যায্য দাবি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মেনে নিতেই হবে। অন্যথায় অনিদিষ্ট কালের জন্য ধর্মঘটের ঘোষণা দেয়া হবে।

তারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে একজন ইন্টার্ন চিকিৎসকের পক্ষে ১৫ হাজার টাকা দিয়ে চলা সম্ভব নয়। তাই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ৩০ হাজার টাকা করতে হবে। পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বকেয়া বেতন ছয় মাসে পরিশোধের কথা ছিল, কিন্তু ৯ মাসেও তা দেয়া হয়নি। অনতিবিলম্বে ভাতা প্রদানের দাবি জানান তারা। ট্রেইনি চিকিৎসকদের বেতন ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকার দাবি জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সরদার রাব্বি হাসান, সাধারণ সম্পাদক ডা. বিশ্বজিৎ সরকার,  পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস  অ্যাসোসিয়েশনের যশোরের সভাপতি ডা. জাবির হোসেন, সাধারণ সম্পাদক ডা. নুরুন্নবী প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে তারা হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেন।