যশোরে ১০ দিনব্যাপী  ঈদ ও বৈশাখী মেলা

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৭:১১:৪৭ পিএম

 

মিরাজুল কবীর টিটো: যশোর শহরের টাউন হল মাঠে এবার ঈদ ও বৈশাখী মেলা হবে। জেলা প্রশাসন ১০ দিনব্যাপী এই মেলার আয়োজন করছে। এ ছাড়াও বরাবরের মতো এবারও পয়লা বৈশাখের সকালে থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রা। বুধবার বেলা ১২টায় কালেক্টরেট সভা কক্ষ অমিত্রাক্ষরে বাংলা নববর্ষ উদ্যাপন উপলক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসন সভাটির আয়োজন করে।

সভায় সিদ্ধান্ত হয়, পহেলা বৈশাখের দিন সকাল ৯টায় শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি টাউন হল মাঠ থেকে শুরু হবে। চৌরাস্তা, চিত্রা মোড়, দড়াটানা ও মুজিব সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হবে শোভাযাত্রা। এ ছাড়া পহেলা বৈশাখ ও ঈদ উপলক্ষে টাউন হল মাঠে ১০ দিনব্যাপী মেলা হবে। ঈদের আগের দিন থেকে তিন দিনব্যাপী ঈদ মেলা ও বাকি সাত দিন হবে বৈশাখী মেলা। সাংস্কৃতিক সংগঠগুলো কোথায় অনুষ্ঠান করবে; সেই ব্যাপারে তারা পরে সিদ্ধান্ত নেবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, পহেলা বৈশাখের পুরাতন ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। সেই লক্ষ্যে বৈশাখী উৎসবের আয়োজন করা হচ্ছে। এজন্য একটি কমিটি গঠন করা হবে। সেই সাথে আয়োজন করা হবে গ্রামীণ মেলার। সাজসজ্জার দায়িত্ব পৌরসভার। বিভিন্ন স্কুল ও কলেজে পহেলা বৈশাখ উদ্যাপন করতে হবে। যাতে শিক্ষার্থীরাও উদ্বুদ্ধ হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবীর বলেন, ঈদ ও পহেলা বৈশাখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রফিকুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি দীপঙ্কর দাস রতন, সাধারণ সম্পাদক সানোয়ার আলম দুলু, ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি হারুন অর রশীদ প্রমুখ।