চৌগাছায় ভূমিহীন পরিবারের সন্তান আকাশ পঙ্গু, মানবেতর জীবনযাপন

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০৫:৫৮:১৩ পিএম

 

নিজস্ব প্রতিবেদক, চৌগাছা  : গাছ থেকে পড়ে পঙ্গু, একটি চোখও তার অন্ধ। চিকিৎসার অভাবে অতি কষ্টে মানবেতর জীবনযাপন করছে চৌগাছার ভুমিহীন পরিবারের সন্তান আকাশ (১৮)। সন্তানের চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা কামনা করা হয়েছে।

জানাগেছে, উপজেলার কান্দি গ্রামের দিনমজুর আশাদুল ইসলাম ও রোজিনা খাতুনের ছেলে মোঃ আকাশ ২০২২ সালে শেষের দিকে পরিবারের প্রয়োজনে গাছের ডাল পাতা পাড়তে সে মেহগনি গাছে ওঠে। এরপর ডাল ভেঙে মাটিতে পড়ে যায়। এতে তার বাম চোখ নষ্ট হয়ে যায় ও ডান পা ভেঙে যায়। মারাত্মক আহত অবস্থায় তাকে যশোর

মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অপারেশনও করা হয়। কয়েকমাস চিকিৎসার পর তার পায়ের কোনো উন্নতি হয়না। এই অবস্থায় দরিদ্র পিতামাতা আরো অসহায় হয়ে পড়ে। একপর্যায় লোকজনের নিকট থেকে সাহায্য সহযোগিতা নিয়ে ঢাকার পঙ্গু হাসপাতালে নেয়া হয় এবং সেখানে কিছুদিন ভর্তিও রাখা হয়। বিশেষজ্ঞ চিকিৎসক আকাশের পায়ের হাঁটুর মালা পরিবর্তন অথবা তার পা হাঁটুর উপর থেকে কেটে বাদ দিয়ে কৃত্রিম পা সংযোজন করার পরামর্শ দেন। এতে চিকিৎসার জন্য খরচ হবে প্রায় ৩ লাখ টাকা। চরম হতাশা আর বুকভরা কষ্ট নিয়ে পরিবারের লোকজন অর্থের অভাবে আকাশকে চিকিৎসা করাতে না পেরে সন্তান নিয়ে বাড়ীতে ফিরে আসেন। ভূমিহীন দিনমজুর পরিবারের পক্ষে এত টাকার মাধ্যমে চিকিৎসার বহন করা আদৌ সম্ভব না। বর্তমানে অসহায় পরিবারটি দক্ষিণসাগর গ্রামে বসবাস করছেন।আকাশের পিতা আশাদুল ইসলাম জানান, তারা ভূমিহীন। কোনো জমি জায়গা না থাকায় অন্যের জমিতে কাজ করে সংসার চালান। সন্তানের চিকিৎসার জন্য এত টাকা জোগাড় করা সম্ভব না। সন্তানের জন্য আমাদেও ঈদেও দিনটাও ভালো যাবেনা। তিনি বলেন আকাশের একটি চোখ ভালো আছে। কিন্তু ওর পায়ের চিকিৎসাটি করা খুব দরকার। এ সময় তিনি সরকারি সহযোগিতার পাশাপাশি বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছেন। আকাশের পিতার মোবাইল ০১৩০৭৪৯৩২৮০ (বিকাশ)।