শ্রীপুরে ব্যতিক্রমী গ্রামীণ খেলা অনুষ্ঠিত

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৭:০২:৫৫ পিএম

 

মাগুরা প্রতিনিধি : মাগুরা শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়নে চন্ডীখালী গ্রামে ঈদের পরের দিন ব্যতিক্রমী বিভিন্ন গ্রামীন খেলাধুলার আয়োজন করা হয় । প্রতি বছর ঈদ পরবতী সময়ে এ গ্রামে  ব্যতিক্রমী গ্রামীণ খেলা চন্ডীখালী গ্রামের মানুষের মনে নানা আনন্দ বিনোদন দিয়ে থাকে । ব্যতিক্রমী এ গ্রামীণ খেলাগুলো হলো : শিশুদের ফুঁ দিয়ে বাটিতে বল প্রয়োগ,চর্তুমুখী রশি টানাটানি,প্লেট গ্লাস দিয়ে টাওয়ার নির্মাণ,দড়ি টানাটানি,শক্তি পরীক্ষা ও সাত পাকে ফুটবল কিক। দিনব্যাপী এ ব্যতিক্রমী খেলায় অংশ নেয় চন্ডীখালি গ্রামের শতাধিক শিশু,কিশোর,কিশোরীসহ নানা বয়সী মানুষ ।

খেলার আয়োজক শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরাম জানান,আমার বাড়ি এ চন্ডীখালী গ্রামে । প্রতি বছর ঈদের পরের দিন এ গ্রামের মানুষের আনন্দ বিনোদন দেয়ার জন্য এ আয়োজন। গতানুগতিক খেলার বাইরে এ ব্যতিক্রমী খেলাগুলো মানুষের মনে অনেক আনন্দ দেয়। ঈদের পরের দিন এ গ্রামের জামাই,বউ বাড়িতে আসে । তার্ওা এ গ্রামীন খেলায় অংশ নেয়।এ খেলা দেখতে আমাদের ইউনিয়নের পার্শ্ববতী গ্রামগুলো থেকে অনেক মানুষ ভীড় করে আমাদের গ্রামে। আগামীতে আরো ভালো ব্যতিক্রমী খেলা রাখতে চাই ।

১নম্বর গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্নু বিশ্বাস বলেন,ঈদের পরের দিন আমাদেও গ্রামের ছেলে  উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরাম এ ব্যতিক্রমী খেলাগুলোর আয়োজন করে থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। সাধারণ খেলার পাশাপশি এ ব্যতিক্রমী খেলাগুলো আমাদের গ্রামের মানুষকে খুব বিনোদন দেয়। এ খেলা দেখতে দূর-দূরান্তের অনেক মানুষ আমাদেও গ্রামে ভীড় করে । আমরা চাই এ ব্যতিক্রমী খেলাগুলো প্রতি বছর হোক ।

খেলাশেষে ৬টি ইভেন্টের বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার প্রদান করা হয় ।