কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জামায়াতের তিন প্রার্থী

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০৭:৫১:৪০ পিএম

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করছেন জামায়াতের তিন প্রার্থী। দলটির কেন্দ্রীয় নির্দেশনা মেনে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

কালিগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক আব্দুর রউফ জানান, জেলা জামায়াতে সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং আমি ও জয়নাব পারভীন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে গণসংযোগ করে সর্বস্তরের মানুষের অনেক সাড়া পেয়েছি। আমরা বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমা দিয়েছি। কিন্তু বাংলাদেশ জামায়াতে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিযেছেন। কেন্দ্রীয় নির্দেশনা মেনে আমরা তিনজন ইতোমধ্যে দাখিলকৃত মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছি।

এর আগে গত বুধবার রাতে মাওলানা আজিজুর রহমান ও আব্দুর রউফ নিজ নিজ ফেসবুক আইডি থেকে নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দেন।

এ ব্যাপারে জানার জন্য কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচন থেকে জামায়াত প্রার্থীতা প্রত্যাহার করায় বদলে যাচ্ছে জয় পরাজয়ের সমীকরণ। চেয়ারম্যান পদে সাঈদ মেহেদী ও শেখ মেহেদী হাসান সুমন এর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। সেক্ষেত্রে শেখ মেহেদী হাসানের জযের পাল্লা ভারী বলে ভোটারদের সাথে আলাপচারিতায় জানা গেছে। আর ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেক্ষেত্রে শেখ নাজিমুল ইসলাম ও শেখ ইকবাল আলম বাবলুর মধ্যে এবং ফারজানা শওকাত, সুরাইয়া আফরোজ সুমি ও দীপালী রানী ঘোষের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আভাস পাওয়া যাচ্ছে।