যশোর সদরে সেবা সপ্তাহ ও প্রদর্শনী

প্রাণিসম্পদ প্রযুক্তি ক্যাটাগরিতে প্রথম আফিল অ্যাগ্রো লিমিটেড

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০৭:১৯:০৯ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীতে প্রথম হয়েছে আফিল অ্যাগ্রো লিমিটেড। প্রাণিসম্পদ প্রযুক্তি ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলা প্রাণিসম্পদ অফিস মাঠে এই প্রদর্শনী হয়। সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ছিল এই আয়োজন।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে। খাদ্যে ¯¦য়ংসম্পূর্ণ হয়েছে। এর মধ্যে অন্যতম প্রাণিসম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণিসম্পদের ওপর গুরুত্ব দিয়েছেন। কারণ, পুষ্টির চাহিদা পুরণে প্রাণিসম্পদ বাড়াতে হবে। পুষ্টি ছাড়া কোনো কিছু সম্ভব নয়।

তিনি আরো বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। এ ধরনের অনুষ্ঠান খামারিদের উদ্বুদ্ধ করে। উৎপাদন বৃদ্ধির মাধ্যমে মানুষের চাহিদা মেটালে দ্রব্যমূল্য কমবে। এজন্য খামারিদের ভূমিকা রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী। মূখ্য আলোচক ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হক।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী হাসান মিন্টু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ফারুক হোসেন ও ডেইলি ফার্ম অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

এ সময় উপস্থিত ছিলেন আফিল গ্রুপের পরিচালক মাহাবুব আলম লাবলু, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা হাসান আলী, জেলা আওয়ামী লীগের সদস্য কামাল হোসেন, শ্রমিক লীগ যশোর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলী, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজহার হোসেন স্বপন, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দীন মিঠু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ভেটেরিনারি সার্জন ডা. তপু কুমার সাহা।