৩৩ বছর শিক্ষকতা শেষে বিদায় নিলেন প্রধান শিক্ষক জাকির হোসেন

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১০:৪৫:৫১ এম

 

ফরহাদ খান, নড়াইল: ৩৩ বছরের শিক্ষকতা জীবন শেষে বিদায় নিলেন প্রধান শিক্ষক জাকির হোসেন বিশ্বাস। সবশেষ কর্মস্থল নড়াইল পৌরসভার ডুমুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টার দিকে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। জাকির হোসেন ১৯৯১ সালে মুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মময় জীবন শুরু করেন। মেধা ও দক্ষতা দিয়ে ২০০৪ সালে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হন। কর্মময় জীবনে তিনি একাধিকবার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার গৌরব অর্জন করেন। তিনি শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা ও স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে সরকারি ব্যবস্থাপনায় মালয়েশিয়া গমন করেন। ডুমুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টানা ২০বছর তার কর্মকালীন সময়ে ১০৪জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর আলম। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি কাজী ইসমাইল হোসেন কাজল।

অনুষ্ঠানে বক্তৃতা করেন-সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার নবকৃষ্ণ টিকাদার, সংবর্ধিত প্রধান শিক্ষক জাকির হোসেন বিশ্বাস, পৌরসভার কাউন্সিলর আঞ্জুমান আরা, ইপিরাণী অধিকারী, সাবেক কাউন্সিলর জেলা মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাইফুল আলম বাচ্চু, বিদ্যালয়ের সাবেক সভাপতি আতিয়ার রহমান খান, সাবেক সহ-সভাপতি জাকির হোসেন, নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জাহিদুল ইসলাম, নলদী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম রিয়াজুল ইসলাম, ডুমুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সৈয়েদা রাবেয়া খানম, লিজা আক্তার ও আশরাফুন্নেসা জলি।

বক্তরা, প্রধান শিক্ষক জাকির হোসেন বিশ্বাসের কর্মময় জীবনে বিদ্যালয় ও শিক্ষার্থীদের মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। একজন মহৎ, সৎ, কর্তব্যপরায়ণ ও আর্দশবান শিক্ষকের কথা বলতে গিয়ে অনেকে অশ্রুসিক্ত হন। অভিভাবক ও শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষক জাকির হোসেনকে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন। এছাড়া গাড়িতে করে শোভাযাত্রা সহকারে বিদ্যালয় চত্বর থেকে প্রধান শিক্ষক জাকির হোসেনকে তার ভওয়াখালীর বাসায় পৌঁছে দেন।