ভোজগাতীতে নৌকার প্রার্থীর প্রচারণায় বাধা, হুমকি

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ১২:৫০:৫৪ পিএম

# সংবাদ সম্মেলনে অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
যশোর মণিরামপুরের ভোজগাতী ইউনিয়ন নির্বাচনে নৌকার প্রার্থীর প্রচারণায় বাধা ও ভোটারদের হুমকি দিচ্ছে স্বতন্ত্র দুই প্রার্থী ও সমর্থকরা। এব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ করে কোন ফল হচ্ছে না। বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নৌকার প্রার্থী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আসমা তুন্নাহার। এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি প্রার্থীর স্বামী হানিফ খোকন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মহিবুল্লাহ মহিব, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওলিয়ার রহমান, ইকবাল হোসেন প্রমুখ। 
লিখিত বক্তব্যে নৌকার প্রার্থী প্রভাষক আসমা তুন্নাহার বলেন, আমি মণিরামপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ২০১৪ সালের নির্বাচনের আগে জামায়াত-বিএনপির হামলার শিকার হয়ে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছি। আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউনিয়ন নির্বাচনে মণিরামপুরের ভোজগাতি ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগ আমাকে নৌকা প্রতীক দিয়ে মনোনয়ন দিয়েছে। অত্যন্ত দুঃখের বিষয় এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও শহিদুল ইসলাম মোড়ল দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। দলীয় সিদ্ধান্ত না মানায় তাদের দল থেকে বহিস্কার করা হয়েছে। তারপরও তার শীর্ষস্থানীয় নেতাদের নাম ভাঙিয়ে নির্বাচনে প্রচারণা চালিয়ে যাচ্ছে। 
তিনি বলেন,  বিদ্রোহী দুই প্রার্থী ও তাদের সমর্থকদের অব্যাহত হুমকির মুখে আমি ও আমার কর্মীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারছেন না। নৌকার পক্ষে ভোট চাইতে গেলে হুমকি ও হামলার শিকার হতে হচ্ছে। ছিড়ে ফেলা হচ্ছে পোস্টার। বিদ্রোহী প্রার্থীরা জামায়াত ও বিএনপির ক্যাডার বাহিনী ভাড়া করে এলাকায় দাপিয়ে বেড়ালেও স্থানীয় পুলিশ প্রশাসন নিশ্চুপ হয়ে বসে আছে। প্রশাসনের কাছে অভিযোগ দিলেও কোন ফল হচ্ছে না। তিনি নির্বাচনকে সুষ্ঠু শান্তিপূর্ণ করতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।