বাগেরহাটে চন্দ্রমহলের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৮:৫৯:৪৯ এম

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নের রণজিৎপুর গ্রামে নির্মিত ইকো পার্ক চন্দ্র মহলের বিরুদ্ধে  অপপ্রচারের প্রতিবাদে বাগেরহাটে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন পার্কের ম্যানেজার মহব্বত আলী চাকলাদার।  লিখিত বক্তব্যে জানানো হয়, ২০০৯ সালে ভারতের তাজ মহলের আদলে  চন্দ্র নামে এ ইকো পার্কটি নির্মান করা হয়। অতি অল্প দিনে দেশ বিদেশে এই পার্কের খ্যাতি ছড়িয়ে পড়ে। ভ্রমণ প্রেমীদের কাছে চন্দ্র মহল সুস্থধারার বিনোদনের আস্থার স্থানে পরিনত হয়। দেশ বিদেশের বিভিন্ন পর্যায়ের সরকারী - বেসরকারী উর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধিরা  স্ব পরিবারে এখানে এসে সন্তোষ প্রকাশ করেছেন। হারানো দিনের বিভিন্ন ঐতিহ্যসহ দৃষ্টিনন্দন  ইকো পার্ক  চন্দ্র মহল তাই  অল্প সময়ে  সুনামের সাথে শিশু, কিশোর, যুবক,বৃদ্ধসহ সকল দর্শনার্থীদের হৃদয়ে স্থান করে নিয়েছে। বাগেরহাট সদর উপজেলার বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী, শিল্পপতি সৈয়দ আমানুল হুদা  এ পার্কটি নির্মাণ করেছেন। বিনোদনের  পাশাপাশি  স্থানীয় শতাধিক পরিবারের জীবন- জীবিকা প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে  এ চন্দ্র মহল পার্কের উপর নির্ভরশীল।
গত ১৫ নভেম্বর র‌্যাবের একটি দল বন বিভাগের কর্মকর্তাসহ আমাদের পার্কে আসে। আমাদের কাছে থাকা পশু-পাখি ও চামড়া (রেজিস্টার ভুক্ত) তারা নিয়ে যায়। এরপর থেকে একটি চক্র আমাদের বিরুদ্ধে অপপ্রচারে নিপ্ত হয়। কিছু অনলাইন ও পত্রিকায় একের পর এক কল্পিত সংবাদ প্রচার করে যাচ্ছে। এমনকি সাংবাদিক নেতা পরিচয় দিয়ে বিভিন্ন দপ্তরে গিয়ে বা ফোন করে আমাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিচ্ছে। সংশ্লিষ্টরা  তদন্ত করে তার কোন সত্যতা পায়নি। ক্যামেরা হাতে সকাল থেকে সন্ধা পর্যন্ত তারা চন্দ্র মহলের সামনে ঘোরাঘুরি ও নানা রকম খারাপ মন্তব্য করছে। যাতে এলাকার সুনাম নষ্ট ও দর্শনার্থীদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে। এ সব অপপ্রচারের প্রতিবাদ ও বাস্তব চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের কাছে সংবাদ সম্মেলনে আহবান জানানো হয়।