ঝিকরগাছায় করোনা টিকা নিয়েছে ২৮ হাজার ৩শ’ ৪৪ শিক্ষার্থী

এখন সময়: বুধবার, ১ মে , ২০২৪, ০২:০৬:৩৬ এম

ঝিকরগাছা প্রতিনিধি: যশোরের ঝিকরগাছা উপজেলা স্কুল-কলেজ পর্যায়ের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা প্রদান ক্যাম্পেইন শেষ হয়েছে। উৎসবমুখর পরিবেশে গত ৭ দিনে টিকা গ্রহণ করেছে ২৮ হাজার ৩ শ ৪৪জন শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ জানিয়েছেন, শিক্ষার্থীদের টিকা প্রদানের জন্য উপজেলায় ৫ স্থান নির্ধারণ করে টিকা কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ঝিকরগাছা পাইলট গার্লস স্কুল, ঝিকরগাছা কামিল মাদরাসা, গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়, টাওরা আজিজুর রহমান মাধ্যমিক বিদ্যালয় ও বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ে এলাকা ভিত্তিক স্কুলের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়েছে। সবগুলো টিকা কেন্দ্রে উৎসবমুখর পরিবেশের মধ্যমে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করেছে। ১১, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ ও ২০ জানিয়ারি উপজেলার ৫২ স্কুল, ৩২ মাদরাসা ও ৯ কলেজের শিক্ষার্থী পর্যায়ক্রমে শান্তিপূর্ণ পরিবেশে টিকা নিয়েছে।

তিনি আরো জানান, শিক্ষার্থীদের ভোগান্তি ও খরচ বাঁচাতে উপজেলায় বিভিন্ন জায়গায় টিকা কেন্দ্র করা হয়েছে। যদি উপজেলা পর্যায়ে একটি কেন্দ্র হতো তাহলে শিক্ষার্থীদের উপজেলা সদরে যাওয়া-আসা করা খুবই একটা ভোগান্তির বিষয় ছিল। এছাড়া প্রত্যেক শিক্ষার্থীকে যাতায়াতে একটি অর্থ ব্যয় হতো। সকাল ১০টায় যশোর সিভিল সার্জন অফিস থেকে টিকা নিয়ে নিজস্ব পরিবহনে আমরা শিক্ষার্থীদের টিকা পৌঁছে দিয়েছি।

বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালউদ্দীন খান, মাটশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, শিমুলিয়া এসএমপিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিয়ার রহমান ও দিগদানা খোশালনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায় জানান, টিকা নেয়ার ব্যাপারে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা ছিল। টিকা নেয়ার জন্য সকল শিক্ষার্থীা খুবই আগ্রহী ছিল। দুর্ভোগ ও ভোগান্তি কমানোর জন্য এলাকা ভিত্তিক কয়েক কেন্দ্র করে টিকাদান কর্মসূচি পরিচালনার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদকে ধন্যবাদ জানিয়েছেন।

নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রাকিব রেজা, সৌরভ হোসেন, আল-মামুন, আল-আমিন হোসেন, জুবায়ের হোসেন জনি, জেসমিন, সুমাইয়া, লিমা, উপমা, ফারহানা আক্তার টিকা পেয়ে ব্যাপক খুশি। তারা জানায়, অনেক দিন অপেক্ষায় ছিলাম, কবে করোনার টিকা নিতে পারব। অবশেষে টিকা পেয়েছি। টিকা নিতে পেরে আমরা খুবই খুশি। আমাদের টিকা নেয়ার সুযোগ করে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানায়।