ঝিনাইদহ পৌরসভা নির্বাচন প্রভাবমুক্ত সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি হিজলের

এখন সময়: বুধবার, ৫ অক্টোবর , ২০২২ ২১:৩৫:১৭ pm

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ পৌরসভা নির্বাচন প্রভাবমুক্ত, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। রোববার তিনি সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি এই আহবান জানান। দুপুরে শহরের এইচএসএস সড়কের আহার রেস্টুরেন্ট মিলনায়তনে আয়োজিত মত বিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট লতিফ শাহরিয়ার জাহেদী প্রজ্জল, ইসরাইল হোসেন শান্তি জোয়ারদার, বন্দে আলী বোরাক, মোহাম্মদ আলী খান, তবিবুর রহমান লাবু, শাহ তনু রেজা আসাদ ও ইউনুস আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় নারকেল গাছ প্রতীকের প্রার্থীর পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট লতিফ শাহরিয়ার জাহেদী লিখিত বক্তব্যে বলেন, গত পহেলা জুন শহরের ধোপাঘাটা ব্রীজ এলাকায় নির্বাচনী প্রচারণাকালে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল খালেকের সমর্থকরা হত্যার উদ্দেশ্যে স্বতন্ত্র প্রার্থীর উপর হামলা চালায়। এতে স্বতন্ত্র প্রার্থী কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজলসহ তার একাধিক সমর্থক আহত হন। প্রার্থীসহ অন্যান্যরা চিকিৎসা শেষে গত ১১ জুন নির্বাচনী এলাকায় ফিরে এসেছেন। তিনি অভিযোগ করেন, প্রতিপক্ষ প্রার্থীর লোকজন প্রচারণায় বিভিন্নভাবে বাধা প্রদান করছেন। পাড়ায় পাড়ায় নারকেল গাছ প্রতীকের সমর্থকদের হুমকি ধামকি দেয়া হচ্ছে। পোস্টার ছিড়ে ফেলছে। বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করে প্রচার প্রচারণায় বাধা সৃষ্টি করা হচ্ছে।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, গ্রহণযোগ্য সন্ত্রাস ও পেশিশক্তি মুক্ত নিরপেক্ষ নির্বাচন এখন সময়ের দাবি। স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল অসুস্থ অবস্থায় তার বক্তৃতায় বলেন, আমি আমার নির্বাচনী ইশতেহার পৌরবাসীর কাছে পৌঁছে দিয়েছি। নির্বাচন কমিশনের প্রতি আমার পুর্ণ আস্থা থাকলেও ভোটের মাঠে পেশী শক্তির দাপট যাতে না থাকে সেই ব্যবস্থা করা হবে বলে তিনি আশা করেন। তিনি আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য ঝিনাইদহ পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।