মহেশপুরে হাসপাতালে দীর্ঘ দুই যুগ পর অপারেশন শুরু

এখন সময়: রবিবার, ২ অক্টোবর , ২০২২ ২২:২২:৫৫ pm

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর : র্দীঘ দুই যুগ পর আবারও শুরু হয়েছে ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন। বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২ তম জন্ম বার্ষিকীর দিনে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু অপারেশনের এ কাজটি শুরু করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারও অপারেশন শুরু হওয়ায় এলাকার গরীব-অসহাই মানুষ গুলোর মাঝে যেন খুশির আনান্দ বইছে। স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশর কাজের জন্য সহযোগিতা করছেন ডা. মনিরুজ্জামান ও ডা. উন্মে কুলছুম জাহান।

গত তিন দিনে পাঁচটি সিজার অপারেশন করা হয়েছে বলে স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডাঃ রাজু আহাম্মেদ জানান।

সিজার অপারেশন করা এক রোগীর স্বজন রাবেয়া খাতুন জানান, আমরা গরীব- অসহায় মানুষ। ক্লিনিকে সিজার অপারেশন করতে গেলে লাগতো প্রায় ১০ থেকে ১২ হাজার টাকা। কিন্তু আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে আমরা ফ্রি ভাবে অপারেশন করতে পেরেছি। আমাদের আর ছাগল-হাঁস বিক্রি করতে হলোনা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু জানান, র্দীঘ দিন পর হলেও আবারও যে গরিব-অসহাই মানুষের জন্য সিজার অপারেশন শুরু করতে পেরেছি এর জন্য আমার নিজের কাছেও ভালো লাগছে। তিনি আরো বলেন, আপাতত একজন গাইনি কনসালটেন্ট ডাক্তার আসলেই আমরা পুরোভাবে অপারেশন গুলো শুরু করতে পাবো। তাছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি জুনিয়ন কনসালটেন্ট পদ থাকলেও তার একটিও নেই আমাদের এখানে।

ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ শফিকুল আজম খান চঞ্চল জানান, আমি চেষ্টা করছি গাইনি কনসালটেন্ট, মেডিসিন কনসালটেন্টসহ কয়েক জন সিনিয়র ডাক্তার নিয়ে আসার জন্য।