বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ২২ জেলা পরিষদে

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২৩:২৪:৪০ pm

 স্পন্দন ডেস্ক: একক প্রার্থী হওয়ায় ৬১টি জেলা পরিষদের মধ্যে ২২টি জেলায় চেয়ারম্যান পদে ভোটের প্রয়োজন হচ্ছে না। তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে রবিবার এই হিসাব দাঁড়িয়েছে। অবশ্য মনোনয়নপত্র প্রত্যাহার শেষে এই সংখ্যা আরও বাড়তে পারে।

তিন পার্বত্য জেলা বাদে দেশের ৬১টি জেলা পরিষদে আগামী ১৭ অক্টোবর ভোট গ্রহণ করা হবে। রবিবার ছিল মনোনয়নপত্র যাচাই বাছাই। নির্বাচন কমিশন সচিবালয় জানায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন ২২জন। জেলা পরিষদগুলোতে মোট প্রার্থী ১৪২ জন। সংরক্ষিত সদস্য পদে মোট প্রার্থী ৬৭৩ জন আর সাধারণ পদে মোট প্রার্থীর সংখ্যা এক হাজার ৭৪১জন।

ইসি জানায়, যে জেলা পরিষদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন সেগুলো হল-কুমিল্লা, কুড়িগ্রাম, গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ, নাটোর, নারায়ণগঞ্জ, ফেনী, বরগুনা, বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, লক্ষীপুর, লালমনিরহাট, শরিয়তপুর, সিরাজগঞ্জ ও সিলেট।

এরমধ্যে ১৯টি জেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোননয়নপত্র জমা দিয়েছিলেন একজন করে। এর বাইরে কুমিল্লা, কুড়িগ্রাম ও নাটোরে বাছাইয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় একজন করে বৈধ প্রার্থী আছেন। যাদের মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয়েছে আপিল করে তা ফিরে না পেলে একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবেন।